• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

টানা ৫ দিন পর শুরু হয়েছে ভোমরা স্থলবন্দরের আমদানি-রফতানি 

প্রকাশিত: ১৭:৫৫, ১৫ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
টানা ৫ দিন পর শুরু হয়েছে ভোমরা স্থলবন্দরের আমদানি-রফতানি 

ঈদ উপলক্ষে টানা ৫ দিন বন্ধ থাকার পর সোমবার (১৫ এপ্রিল) থেকে শুরু হয়েছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের আমদানি-রফতানি বাণিজ্যিক কার্যক্রম। আবারও কর্মচাঞ্চল্য ফিরেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে।

সকাল থেকে বাংলাদেশ-ভারত দুই দেশের এই বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে।

এর আগে গত ১০ এপ্রিল (বুধবার) থেকে ১৪ এপ্রিল (রবিবার) পর্যন্ত টানা ৫ দিন এ বন্দরের সবধরনের আমাদানি-রফতানি বাণিজ্য বন্ধ ছিলো। তবে, এসময়ে পাসপোর্টধারী যাত্রীরা যথারীতি যাতায়াত করেছেন। 

ভোমরা স্থল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি শেখ এজাজ আহমেদ স্বপন জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাথে যৌথ আলোচনা করে সর্ব সম্মতিক্রমে গত ১০ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা ৫ দিন উভয় দেশের বন্দরের আমদানি-রফতানি বাণিজ্যিক কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। 

তিনি আরও জানান, ছুটি শেষে আবারও উভয় দেশের আমদানি-রফতানি বাণিজ্য স্বাভাবিক হয়েছে। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ এসআই মাজরিহা হোসাইন জানান, বন্দরের আমদানি-রফতানি বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকলেও এসময়ে পাসপোর্টধারী যাত্রীরা স্বাভাবিকভাবেই যাতায়াত করেছেন।

ভোমরা স্থলবন্দর শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা নাজমুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, টানা ৫ দিন বন্ধ থাকার পর আবারও শুরু হয়েছে বন্দরের কার্যক্রম। তিনি আরও জানান, প্রতিদিন ভারতের ঘোজাডাঙ্গা বন্দর দিয়ে প্রায় ৩০০ থেকে ৪৫০ পণ্যবাহী ট্রাক এই বন্দরে প্রবেশ করে। এ বন্দর থেকে আগের থেকে সরকারের রাজস্ব আদায়ের পরিমান বেড়েছে বলে জানান এই রাজস্ব কর্মকর্তা।

বিভি/টিটি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2