• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৬ অগ্রাহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

বয়সে ছাড় পাচ্ছেন ব্যাংকের চাকরিপ্রার্থীরা

প্রকাশিত: ১৯:৪৭, ২৫ নভেম্বর ২০২১

আপডেট: ২১:৫৪, ২৫ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
বয়সে ছাড় পাচ্ছেন ব্যাংকের চাকরিপ্রার্থীরা

বাংলাভিশন ডিজিটাল

করোনা পরিস্থিতির কারণে ব্যাংকে নিয়োগ প্রক্রিয়া আটকে থাকায় চাকরিপ্রার্থীদের বয়সে ছাড় দেওয়ার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। ফলে চাকরিপ্রার্থীরা ২১ মাসের ছাড় পেলেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের দেওয়া আদেশের প্রেক্ষিতে এই নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি (বিআরপিডি) বিভাগ এই সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে। সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকদের কাছে এই নির্দেশনা পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, যেসব ব্যাংক কোভিড-১৯ পরিস্থিতির কারণে চাকরিতে সরাসরি নিয়োগের লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সেসব ব্যাংককে চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিতব্য নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ২০২০ সালের ২৫ মার্চ পর্যন্ত নির্ধারণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হলো। অবিলম্বে এই নির্দেশনা কার্যকর হবে বলেও জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

করোনা’র সংক্রমণ ছড়িয়ে পড়ায় বাংলাদেশের সব ধরনের কর্মক্ষেত্রে নিয়োগ প্রক্রিয়া বন্ধ ছিলো। বিষয়টি বিবেচনায় নিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় বয়সে ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেয়।  
আরও পড়ুন:
অনলাইনে জুয়াঃ বছরে পাচার হচ্ছে হাজার কোটি টাকা

বিভি/এওয়াইএইচ

মন্তব্য করুন: