• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

‘পায়রা হবে এশিয়ার বৃহত্তম বন্দর’

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫৯, ৩১ মার্চ ২০২২

ফন্ট সাইজ
‘পায়রা হবে এশিয়ার বৃহত্তম বন্দর’

পায়রা বন্দরের নবনিযুক্ত চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল বলেছেন, ‘পায়রা বন্দর পুরোদমে চালু হলে শুধু বাংলাদেশে নয়, পুরো এশিয়াতে অন্যতম একটি গুরুত্বপূর্ণ ও বৃহত্তম বন্দর হবে এটি। এই বন্দরকে কেন্দ্র করে শুধু দক্ষিণাঞ্চল নয়, পুরো বাংলাদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটবে। সেই লক্ষ্য নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় পায়রা বন্দর কর্তৃপক্ষ, নৌ মন্ত্রণালয় দ্রুততার সাথে সমস্ত কাজ করছে। খুব দ্রুত সারা এশিয়ায় এই বন্দরের নাম ছড়িয়ে পড়বে।’ 

বৃহস্পতিবার (৩১ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘পায়রা বন্দর প্রধানমন্ত্রীর ড্রীম প্রজেক্ট। এটি তাঁর খুব পছন্দের প্রজেক্ট। ইতিমধ্যে স্বল্পভাবে এ বন্দর চালু হয়েছে। বর্তমানে ব্যাপক উন্নয়ন কাজ চলছে। অনেকগুলো টার্মিনাল নির্মাণ, রাস্তা, ব্রীজসহ অন্যান্য সুবিধা তৈরী করা হচ্ছে। আগামী বছর জুন মাসের মধ্যে বন্দরে ব্যাপকভাবে কার্যক্রম শুরু হবে। এই বন্দর জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গঠনে অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করবে।’  

এর আগে নবনিযুক্ত চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করেন।

এসময় পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও অর্থ) কমান্ডার রাফিউল হুসাইন (অবঃ), সদস্য (হারবার এন্ড মেরিন) কমডোর এম মামুনুর রশীদ, সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) কমডোর রাজীব ত্রিপুরা, উপসচিব (সচিব) মোঃ সোহরাব হোসেন, সহকারী সচিব (সমন্বয়) মোঃ সাজিদুল ইসলাম সবুজ উপস্থিত ছিলেন।

বিভি/এমএস/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2