• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রোজা শুরুর আগেই বেগুনের সেঞ্চুরি!

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ১১:২০, ২ এপ্রিল ২০২২

আপডেট: ১১:২৪, ২ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
রোজা শুরুর আগেই বেগুনের সেঞ্চুরি!

বেগুন

রমজান শুরুর আগেই বেগুনের কেজি একশত টাকা ছাড়িয়ে গেছে। তবে অন্যান্য নিত্যপণ্যের বাজারে দামের খুব একটা পরিবর্তন নেই, ঘাটতি নেই সরবরাহেরও। মুরগি আর কয়েক পদের সবজির দাম বেড়েছে।

শনিবার (২ এপ্রিল) সকালে রাজধানীর বাজারে বেড়েছে মুরগির দাম। ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকা। সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ৩২০ টাকা। গত সপ্তাহে বিক্রি হয়েছিল ৩০০ টাকা কেজি। লেয়ার মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৩০ টাকায়।

রমজানের পণ্য ছোলা, নানা ধরণের ডাল, চিনি ও তেলের বাজারেও সরবরাহ ভালো। ভোজ্যতেলের লিটার বিক্রি হচ্ছে বিক্রি হচ্ছে ১৭০ টাকা। দুই লিটার তেলের বোতল বিক্রি হচ্ছে ৩৪০ টাকায়। বাজারে বেড়েছে চিনির দাম। প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৪ টাকায়। এছাড়া প্যাকেট চিনি কেজি বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকায়।

এদিকে বাড়তি চাহিদা থাকার অযুহাতে বেগুন, শসার দাম বেড়েছে। এক সপ্তাহ আগে বেগুনের কেজি যেখানে ৩০ থেকে ৪০ টাকা বিক্রি হয়েছে। এখন সেসব বাজারে বেগুনের কেজি বিক্রি হচ্ছে একশ টাকায়। 

এছাড়া অন্যান্য শাক-সবজির মধ্যে টমেটো বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা, শিম বিক্রি হচ্ছে ৫০ টাকা, ফুল কপি প্রতি পিস ৫০ টাকা,  করলা ৮০ টাকা, গাজর প্রতি কেজি ৫০ থেকে ৬০ টাকা, চাল কুমড়া পিস ৪০ টাকা, প্রতি পিস লাউ আকারভেদে বিক্রি হচ্ছে ৮০ টাকায়, মিষ্টি কুমড়ার কেজি ৪০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, পটল ৮০ টাকা, ঢেঁড়স ৮০ টাকা, মুলা ৪০ টাকা, শালগম ৪০ টাকা, কচুর লতি ৬০ টাকা, পেঁপের কেজি ৪০ টাকা, বটবটির কেজি ৮০ টাকা ও শসার কেজি ৭০ থেকে ৮০ টাকা, সাজনার কেজি ১৪০ টাকা, ধুনধুলের কেজি ৬০ টাকা ও মটরশুটির কেজি ১২০ টাকা।

বাজারে আলু, আদা, পেঁয়াজ এবং রসুনের দামে স্বস্তির নিশ্বাস নিচ্ছেন ক্রেতারা। 

বিভি/এইচএস

মন্তব্য করুন: