• NEWS PORTAL

  • সোমবার, ২০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

১০০০ টাকার লাল নোট বাতিল হচ্ছে না : কেন্দ্রীয় ব্যাংক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩৮, ১১ মে ২০২২

আপডেট: ১৯:৩৯, ১১ মে ২০২২

ফন্ট সাইজ
১০০০ টাকার লাল নোট বাতিল হচ্ছে না : কেন্দ্রীয় ব্যাংক

‘১০০০ টাকার লাল নোট বাতিল করার ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক’, একটি বেসরকারি টেলিভিশন এমন তথ্য প্রচার করেছে। বিষয়টি সম্পূর্ণ ‘ভুয়া’ ও ‘মিথ্যা’ বলে জানিয়েছেন কেন্দ্রীয় ব্যাংক।

বুধবার (১১ মে) বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম বাংলাভিশনকে বলেন, ‘এই ধরণের কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হলে অবশ্যই সেটা বিজ্ঞপ্তি আকারে বাংলাদেশ ব্যাংক প্রকাশ করবে। কেউ কেউ প্যানিক সৃষ্টির উদ্দেশ্যে এই ধরনের মিথ্য ও ভুয়া সংবাদ ছড়াচ্ছে।’  

কেন্দ্রীয় ব্যাংকের কারেন্সি ম্যানেজমেন্ট বিভাগের একাধিক কর্মকর্তা জানান, একটি বেসরকারি টেলিভিশন স্ক্রল দিয়েছে, তারা বলছে ১০০০ টাকার লাল নোট বাতিল করার ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। তারা এ ভুয়া তথ্য কোথায় পেয়েছে আমরা জানি না। কারণ এ ধরনের গুজব মানুষের মধ্যে ভয়, বিভ্রান্তি সৃষ্টি করে। এধরনে প্যানিক সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া দরকার।

আরও পড়ুন:

এদিকে বিষয়টি নিয়ে বিভ্রান্তি দূর করতে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জাতীয় ও ব্যাংকিং স্বার্থে বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র জিএম আবুল কালাম আজাদ সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংক কর্তৃক ১০০০ টাকা মূল্যমানের লাল নোট আগামী ৩০-০৫-২০২২ তারিখের পর অচল হিসেবে গণ্য হবে মর্মে সম্প্রতি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম এবং অনলাইন প্লাটফর্মে গুজব/বিভ্রান্তিকর তথ্য প্রচারিত হচ্ছে। যা বাংলাদেশ ব্যাংকের দৃষ্টিগোচর হয়েছে। 

এক্ষণে, জনসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ ব্যাংক কর্তৃক ১০০০ টাকা মূল্যমানের লাল নোট বা অন্য কোন নোট অচল হিসেবে ঘোষণা করা হয়নি। তদ্ প্রেক্ষিতে, জনসাধারণকে উক্ত গুজব/বিভ্রান্তিকর তথ্য আমলে না নেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। 
 

আরও পড়ুন:

বিভি/এইচএস

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2