• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

ডিএসই’র এমডির পদত্যাগের ব্যাখ্যা চায় বিএসইসি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৫, ২৫ আগস্ট ২০২২

আপডেট: ১৫:৪৪, ২৫ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
ডিএসই’র এমডির পদত্যাগের ব্যাখ্যা চায় বিএসইসি

তারেক আমিনের পদত্যাগ এবং তার দ্বারা ডিএসইর ৯৫ জন কর্মচারীকে পদোন্নতির বিষয়ে ডিএসইকে ব্যাখ্যা দিতে নির্দেশ দিয়েছে পুজিবাজারের নিয়ন্ত্রণক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এ বিষয়ে আলোচনার জন্য বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়াত-উল-ইসলাম বুধবার (২৪ আগস্ট) ডিএসইর চেয়ারম্যান মো. ইউনুসুর রহমানকে ডেকেছেন।

বিএসইসি সূত্র জানায়, তারেক আমিনের পদত্যাগ এবং তার দ্বারা ডিএসইর ৯৫ জন কর্মচারীকে পদোন্নতির বিষয়ে বৃহস্পতিবারের মধ্যে ডিএসইকে ব্যাখ্যা দিতে নির্দেশ দিয়েছে বিএসইসি।

ডিএসইতে যোগদানের পর থেকে পরিচালনা পর্ষদের সাথে ধারাবাহিক মতবিরোধের কারণে তারেক আমিন ভূঁইয়া তার মেয়াদের ১৩ মাস পরে নিজ পদ থেকে পদত্যাগ করেন। ডিএসইতে দীর্ঘ সময় ধরে পদোন্নতি বন্ধ ছিল। চলতি সপ্তাহে ৯৫ ডিএসই কর্মচারীর পদোন্নতিতে বেশ কয়েকটি সিনিয়র পদ অন্তর্ভুক্ত করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ডিএসইর চেয়ারম্যান মোঃ ইউনুসুর রহমান বলেন, “তারেক তিন বছরের জন্য এমডি হিসেবে যোগ দিয়েছেন। পদত্যাগপত্রে তারেক আমিন ভূঁইয়ার উল্লেখ করেছেন যে ১৩ মাস দায়িত্ব পালনকালে নানা সমস্যার কারণে পরিকল্পনা অনুযায়ী তিনি কাজ করতে পারেননি। তাই তিনি পদত্যাগ করেছেন।”

গত বছরের ২৫ জুলাই ডিএসইতে যোগ দেন তারেক আমিন ভূঁইয়ার । ডিএসই পরিচালনা পর্ষদ ৪ জুলাই ২০২১ অনুষ্ঠিত ১০০৮ তম সভায় তাকে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসাবে নিয়োগের সিদ্ধান্ত নেয়।

আরও পড়ুন: সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হলো বাম জোটের আধাবেলা হরতাল

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2