• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

৪ দিন পর চালু সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি   

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১২:৫০, ৬ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
৪ দিন পর চালু সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি   

সনাতন ধর্ম্বাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে টানা ৪ দিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকাল থেকে আবারও শুরু হয়েছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্যিক কার্যক্রম। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে। এদিকে, পণ্যবাহী ভারতীয় ট্রাক ভোমরা স্থলবন্দরে প্রবেশ করতে শুরু করেছে। অন্যদিকে, পণ্যবাহী বাংলাদেশী ট্রাকও ভারতের ঘোজাডাঙ্গা স্থলবন্দরে ঢুকা শুরু হয়েছে।

ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী নওশাদ দেলোয়ার রাজু বিষয়টি নিশ্চিত করে জানান, টানা ৪ দিন বন্ধ থাকার পর আজ সকাল থেকে আবারও শুরু হয়েছে উভয় দেশের আমদানি-রপ্তানি বাণিজ্য। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে। 

ভোমরা স্থল বন্দর শুল্ক স্টেশন সূত্রে জানা যায়, আবারও যথারীতি শুরু হয়েছে বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম। প্রতিদিন ভারতের ঘোজাডাঙ্গা বন্দর দিয়ে প্রায় ৩’শ থেকে সাড়ে ৩’শ পণ্যবাহী ট্রাক এই বন্দরে প্রবেশ করে। এ বন্দর থেকে প্রতিদিন সরকারের প্রায় দুই কোটি টাকার উর্ধ্বে রাজস্ব আদায় হয় বলে আরো জানা যায়।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মাজরিহা হোসাইন জানান, গত ৪ দিন ভোমরা স্থল বন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকলেও এই সময়ে বন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা স্বাভাবিকভাবে যাতায়াত করেছেন।

বিভি/রিসি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2