• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র হলেন জি এম আবুল কালাম আজাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৩, ৬ অক্টোবর ২০২২

আপডেট: ২১:৪৪, ৬ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র হলেন জি এম আবুল কালাম আজাদ

কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র জি এম আবুল কালাম আজাদ

বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্সে দায়ত্বে ন্যাস্ত নির্বাহী পরিচালক ও সহকারী মুখপাত্র জি এম আবুল কালাম আজাদকে কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র হিসেবে নিযুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) তিনি সদ্য সাবেক নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলামের স্থলাভিষিক্ত হলেন। 

আবুল কালাম আজাদ ১৯৯২ সালে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে যোগদান করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স, মাস্টার্স ও এডুকেশনে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। তিনি ব্যাংকের গবেষণা বিভাগ, মনিটরি পলিসি বিভাগ, গভর্নর সচিবালয় এবং ডিপার্টমেন্ট অব কমিউনিকশন অ্যান্ড পাবলিকেশন্সে দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে পেশাগত দায়িত্ব পালন করেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে তিনি যশোর ক্যান্টনমেন্টে সংলগ্ন খিতিবদিয়া গ্রামের তার ঘর বাড়ি পাক সেনারা জ্বালিয়ে দেয়। তার আপন তিন সহোদর ভাই রণাঙ্গনের মুক্তিযোদ্ধা।  

আজাদ যশোর সদর উপজেলার চুড়ামনকাঠি ইউনিয়নের গাজী পরিবারের সন্তান। এক সময়ের সরকারি মাইকেল মধুসূদন কলেজের ছাত্র হিসেবে স্থানীয়ভাবে আজাদের মেধার সুখ্যাতি আছে। বিদেশি প্রশিক্ষণে তিনি যুক্তরাষ্ট্র, ফিলিপাইন, সিঙ্গাপুর, মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও ভারত সফর করেন।

২০১৮ সালে আজাদ সস্ত্রীক হজ পালন করেন। আজাদের স্ত্রী রোকেয়া খাতুনও পরিচালক হিসেবে ব্যাংকের গভর্নর সচিবালয়ে কর্মরত রয়েছেন। 

বিভি/এইচএস

মন্তব্য করুন: