• NEWS PORTAL

  • বুধবার, ১৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র হলেন সাঈদা খানম

প্রকাশিত: ১৪:৪০, ১১ অক্টোবর ২০২২

আপডেট: ১৫:১৮, ১১ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র হলেন সাঈদা খানম

বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র সাঈদা খানম

বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র হিসেবে সাঈদা খানমকে নিয়োগ দেওয়া হয়েছে। এর আগে তিনি বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স এন্ড পাবলিকেশন্সের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

সাঈদা খানম ১৯৯৬ সালে প্রথমে একটি উন্নয়ন সংস্থায় হিউম্যান রিসোর্সেস ডেভেলপমেন্ট ট্রেইনার হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি স্টেট ব্যাংক অব ইন্ডিয়ায় চাকরিতে যোগদানের মাধ্যমে ব্যাংকিং পেশায় প্রবেশ করেন। ২০২২ সালের ৩ জুলাই তিনি বাংলাদেশ ব্যাংকে পরিচালক পদে পদোন্নতি লাভ করেন। 

এর আগে ২০০০ সালে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে যোগদান করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিগ্রি ও পরবর্তীতে তিনি এমবিএ ডিগ্রি অর্জন করেন। 

পদোন্নতি লাভের পর সাঈদা খানম বাংলাভিশনকে জানান, ‘জনসংযোগ কার্যক্রমকে পেশা হিসেবে নেওয়ার আগ্রহ থেকেই তিনি কেন্দ্রীয় ব্যাংকের জনসংযোগ ও প্রকাশনা বিভাগে যোগদান করেন। কেন্দ্রীয় ব্যাংকে তাঁর ওপর দেওয়া দায়িত্ব তিনি অতীতের মতোই নিষ্ঠার সঙ্গে পালন করবেন।

সাঈদা খানমের পৈতিৃক নিবাস বরিশাল হলেও বেড়ে ওঠা ঢাকা শহরে। সাঈদা খানম দেশে-বিদেশে অনেক কর্মশালা ও প্রশিক্ষণে অংশ নিয়েছেন। তিনি মালয়শিয়াতে অ্যালায়েন্স ফর ফাইন্যান্সিয়াল ইনক্লুশন বা এএফআই আয়োজিত নারী ও জেন্ডার বিষয়ক কর্মশালায় এবং সিঙ্গাপুরে অনুষ্ঠিত প্রাতিষ্ঠানিক সংস্কৃতি, যোগাযোগ ও পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

ভবিষ্যতে নারীর ক্ষমতায়নে তথ্য যোগাযোগের ভূমিকা নিয়ে তিনি কাজ করার আশা রাখেন। সাহিত্যানুরাগী, সংস্কৃতিমনা ও প্রাণবন্ত ব্যক্তিত্ব হিসেবে খানম অফিস ও সুধী মহলে সমাদৃত। খানমের স্বামী একজন প্রকৌশলী। ব্যক্তিগত জীবনে তিনি দুই পুত্র সন্তানের জননী।

বিভি/এইচএস

মন্তব্য করুন: