• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেলেন মাকসুদা বেগম  

প্রকাশিত: ১২:৩৮, ৭ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১২:৪০, ৭ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেলেন মাকসুদা বেগম  

মাকসুদা বেগম

বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের পরিচালক মাকসুদা বেগমকে নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন।  মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংক বাংলাভিশনকে এ তথ্য নিশ্চিত করেছে। 

তিনি ১৯৯৩ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। ইতিপূর্বে তিনি বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন, এনসিবি মনিটরিং সেল, সিবিএসপি সেল, ডিপোজিট ইন্স্যুরেন্স ডিপার্টমেন্ট, আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ, ফরেন এক্সচেঞ্জ অপারেশন ডিপার্টমেন্ট এবং বাংলাদেশ ব্যাংক, সিলেট অফিসে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। 

মাকসুদা বেগম ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে স্নাতক (সম্মান)  এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ইন্সটিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ (ওইই) হতে উঅওইই ডিগ্রি অর্জন করেন। পেশাগত দায়িত্ব পালনকালে তিনি ভারত, থাইল্যান্ড, সিঙ্গাপুর, সুইজারল্যান্ড, ফিলিপাইন, মালয়েশিয়া ও ইতালিসহ বিভিন্ন দেশের স্বনামধন্য বিভিন্ন সংস্থায় আয়োজিত সভা, সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। তিনি বর্তমানে ব্যাংক পরিদর্শন বিভাগ- ২ ও  ব্যাংক পরিদর্শন বিভাগ- ৩ এর দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালক।
 

বিভি/এইচএস

মন্তব্য করুন: