• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

২০৪০-এর আগেই ট্রিলিয়ন ডলার অর্থনীতির দেশ হবে বাংলাদেশ: এফবিসিসিআই সভাপতি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৯, ১৩ মার্চ ২০২৩

আপডেট: ২০:০৮, ১৩ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
২০৪০-এর আগেই ট্রিলিয়ন ডলার অর্থনীতির দেশ হবে বাংলাদেশ: এফবিসিসিআই সভাপতি

ছবি: ‘বাংলাদেশ বিজনেস সামিট-২০২৩’ আয়োজিত সংবাদ সম্মেলন

বাংলাদেশ আগামী ২০৪০ সালের আগেই ট্রিলিয়ন ডলারের অর্থনীতির দেশ হবে বলে আশাপ্রকাশ করেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন।

সোমবার (১৩ মার্চ) এফবিসিসিআই’র সুবর্ণ জয়ন্তী ও প্রথমবারের মত আয়োজন ‘বাংলাদেশ বিজনেস সামিট-২০২৩’ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আশাপ্রকাশ করেন।

বাংলাদেশ বিজনেস সামিট-২০২৩ অনেকটাই সফল হয়েছে বলে জানিয়েছেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন।

এফবিসিসিআই’র সভাপতি বলেন, ব্যবসায় সমস্যা থাকবে। তবে এ সামিটদের মূল উদ্দেশ্য ছিলো ব্যবসায়িক সামিট, ইনভেস্টম্যান্ট সামিট নয়। তাই এখানে কত বিনিয়োগ এলো তা মূখ্য নয়। এর মধ্যে দিয়ে প্রথমবারের মতো বাংলাদেশের বিজনেস সামিটে ২০০ থেকে ৩০০ ডলার খরচ করে বিদেশীরা এসেছে। সামিটে ৩০০ জন বিদেশি অংশগ্রহণ করেছেন। শুধুমাত্র সৌদি আরব থেকে মন্ত্রীসহ ৫৬ জনের  ব্যবসায়ী প্রতিনিধি দল এসেছে। এ মধ্যদিয়ে এ ম্যাসেজটা পরিস্কার যে আমাদের দেশে দীর্ঘমেয়াদী বিনিয়োগ আসছে। এ সামিট আয়োজনের স্বার্থকতা এখানেই তাদের আগ্রহ দেখে আমাদের মনে হচ্ছে আগামী ২০৪০ সালের আগেই বাংলাদেশ ট্রিলিয়ন ডলারের অর্থনীতির দেশ হয়ে যাবে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: