• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ডেপুটি গভর্নর হচ্ছেন নূরুন নাহার

প্রকাশিত: ০৯:৪৪, ১১ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
ডেপুটি গভর্নর হচ্ছেন নূরুন নাহার

ডেপুটি গভর্নর নূরুন নাহার- ছবি সংগৃহীত

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নূরুন নাহার ডেপুটি গভর্নর হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন। আগামী ১ জুলাই তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পাচ্ছেন তিনি। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এরই মধ্যে তাঁকে ডিজি পদে নিয়োগের প্রক্রিয়া শুরু করেছে। শীঘ্রই তাঁর নিয়োগের প্রজ্ঞাপন হতে পারে বলে অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা যায়। 

সূত্রা জানায়, চলতি বছরের ১ জুলাই মেয়াদ পূর্ণ হবে ডেপুটি গভর্নর আহমেদ জামালের। ওই পদটিতে ৩ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়ার জন্য বর্তমানে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নূরুন নাহারকে নিয়োগ দিতে ইতিমধ্যে প্রধানমন্ত্রী অনুমোদ দিয়েছেন। 

জানা গেছে, নূরুন নাহার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি.এস.সি ডিগ্রি এবং এশিয়া ইউনিভার্সিটি অক বাংলাদেশ হতে ২০০১ সালে এম.বি,এ ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৯ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ, ক্রেডিট গ্যারান্টি ডিপার্টমেন্ট এবং নিরাপত্তা ব্যবস্থাপনা বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। নূরুন নাহার কিশোরগঞ্জ জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2