• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

এবার রাবি শিক্ষার্থীদের ওপর টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ পুলিশের

ক্যাম্পাস ডেস্ক

প্রকাশিত: ২৩:৫৮, ১১ মার্চ ২০২৩

আপডেট: ০০:০১, ১২ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
এবার রাবি শিক্ষার্থীদের ওপর টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ পুলিশের

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের ওপর এবার পুলিশের হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে।  প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিনোদপুর এলাকার স্থানীয়দের সাথে সংঘর্ষ কিছুটা থামার পর, সাধারণ শিক্ষার্থীরা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে। এসময় পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়েছেন।

আহত শিক্ষার্থীদের প্রথমে নেওয়া হচ্ছে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে। গুরুতর আহত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের এম্বুলেন্স ও বাসে করে নিয়ে যাওয়া হচ্ছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (রামেক)-এ। এই সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে।

এদিকে, সংঘর্ষের ঘটনায়, রাবিতে আগামী দুই দিন (রবিবার ও সোমবার) ক্লাস-পরীক্ষা স্থগিতের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম।

প্রসঙ্গত, শনিবার (১১ মার্চ) সমাজকর্ম বিভাগের এক শিক্ষার্থী বাস থেকে বিনোদপুর নামেন। বাসের ড্রাইভার ও হেলপার তার সঙ্গে খারাপ আচরণের অভিযোগ তুলে সে তার বন্ধুদের ডেকে আনেন বিনোদপুর। পরে তার বন্ধুরা ড্রাইভার ও হেলপারকে মারধর করে। এসময় স্থানীয় কয়েকজন মিলে শিক্ষার্থীদের একজনকে মারধর করলে সংঘর্ষের সূত্রপাত হয়। পুড়িয়ে দেওয়া হয়েছে বিনোদপুর গেটের পাশের বেশ কয়েকটি দোকান ও বিনোদপুর গেটের পুলিশ ফাঁড়ি।

বিভি/রিসি

মন্তব্য করুন: