• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রবিবার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, আছে ডেঙ্গুভীতি

প্রকাশিত: ২৩:৩৮, ৭ জুলাই ২০২৩

আপডেট: ২৩:৩৮, ৭ জুলাই ২০২৩

ফন্ট সাইজ
রবিবার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, আছে ডেঙ্গুভীতি

ছবি: ফাইল ফটো

গত ২৫ জুন থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ। ঈদের ছুটি শেষে রবিবার (৯ জুলাই) খুলছে এসব শিক্ষাপ্রতিষ্ঠান। কিন্তু ইতোমধ্যে ঢাকাসহ সারা দেশে ডেঙ্গু পরিস্থিতির অবনতি ঘটেছে। ডেঙ্গু পরিস্থিতি মহামারির আকার ধারণ করতে পারে, আছে এমন শঙ্কাও। এ পরিস্থিতির মধ্যেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে।  

সরকারের তরফে বলা হচ্ছে, ছুটির শুরুতে শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার নির্দেশনা হয়। আর এখন স্কুল খোলার বিষয়টি সামনে রেখে ইতোমধ্যে দেওয়া নির্দেশনায় ভালো করে ঝেড়ে-মুছে পরিষ্কার করতে বলা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ বলেন, খোলার আগে শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার করার ব্যাপারে ইতোমধ্যে নির্দেশনা পৌঁছে দেওয়া হয়েছে। শনিবারের মধ্যে সবাই দায়িত্বশীলতার সঙ্গে ছাত্রছাত্রীদের ক্লাস উপযোগী করে স্কুল, কলেজ ও মাদ্রাসা প্রস্তুত করবেন বলে আশা রাখছি। পাশাপাশি সুনামগঞ্জের নিমাঞ্চলে যে বন্যা শুরু হয়েছিল, সেখান থেকে পানি নেমে গেছে। সেখানে ২-৩টি প্রতিষ্ঠান আশ্রয়কেন্দ্র হিসাবে ব্যবহৃত হয়েছিলো। তবে বানভাসিরা নিজ নিজ বাসা-বাড়িতে চলে গেছেন। ফলে সেসব প্রতিষ্ঠানও এখন ক্লাস শুরুর জন্য প্রস্তুত আছে।

বিভি/এমআর

মন্তব্য করুন: