• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রাবি লিগ্যাল সেলের নতুন প্রশাসক সাদিকুল ইসলাম

সৈয়দ সাকিব, রাজশাহী বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ১৭:২০, ৭ মে ২০২৪

ফন্ট সাইজ
রাবি লিগ্যাল সেলের নতুন প্রশাসক সাদিকুল ইসলাম

রাজশাহী বিশ্ববিদ্যালয় লিগ্যাল সেলের নতুন প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন আইন বিভাগের সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর। গত ৫ মে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক তারিকুল হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে তাঁকে এই পদে নিয়োগ প্রদান করা হয়। আজ তিনি এ পদে যোগদান করেছেন।

যোগদানের পর সাদিকুল ইসলাম সাগর বাংলাভিশনকে বলেন, "আইনি জটিলতায় দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বন্ধ আছে। শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী সংকট প্রকট আকার ধারণ করেছে। আমার ফার্স্ট প্রাইওরিটি থাকবে, নিয়োগের ক্ষেত্রে যে আইনি জটিলতাগুলো রয়েছে সেগুলো স্বল্প সময়ের মধ্যে সমাধানের চেষ্টা করা। সেক্ষেত্রে আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।"

সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম ২০১২ সালের ২৩ সেপ্টেম্বরে রাবির আইন বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরে ২০১৪ সালে ৬ আগস্ট সহকারী অধ্যাপক এবং ২০২২ সালের ১৪ নভেম্বর সহযোগী অধ্যাপক পদে উন্নীত হন। তিনি বিশ্ববিদ্যালয়ের মতিহার হলের আবাসিক শিক্ষক, রাবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচিত সদস্য, বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী বডি সিন্ডিকেটের নির্বাচিত সিন্ডিকেট সদস্য হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন। 

এছাড়া দেশ ও বিদেশের বিভিন্ন  আন্তজার্তিক জার্নালে তাঁর বেশ কিছু আইন-বিষয়ক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে এবং তিনি চারটি গুরুত্বপূর্ণ আইন বিষয়ের উপরে পুস্তক প্রণেতা  যা আইন অঙ্গনে বহুল প্রচলিত। 

দায়িত্ব গ্রহণকালে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক প্রণব কুমার পান্ডে, প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ এবং বিভিন্ন হলের প্রভোস্টবৃন্দসহ আরও অন্যান্য শিক্ষকমণ্ডলী।

বিভি/রিসি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2