• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

প্রকাশিত: ১৫:০১, ১০ মে ২০২৪

ফন্ট সাইজ
গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক ব্যবসায় শিক্ষা শাখার (সি ইউনিট) ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। শুক্রবার (১০ মে) বেলা ১১টায় পরীক্ষা শুরু হয়ে দুপুর ১২টায় শেষ হয়।

গুচ্ছ সমন্বিত ভর্তি কমিটির পক্ষ থেকে জানানো হয়, শিক্ষর্থীদের ভর্তি পরীক্ষা সংক্রান্ত অন্য আনুষ্ঠানিকতা সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগেই সংশ্লিষ্ট কেন্দ্রে পৌঁছানোর নির্দেশনা দেওয়া হয়েছিল। এতে অধিকাংশ শিক্ষার্থী নির্ধারিত সময়ের আগেই কেন্দ্রে চলে আসেন।

এবারের ‘সি’ ইউনিটের পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছিলেন ৪০ হাজার ১১৬ জন ভর্তিচ্ছু। দেশের ২৪টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য সি ইউনিটভুক্ত শিক্ষার্থীদের ৩ হাজার ৬২৯টি আসন রয়েছে।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে জানিয়ে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি কমিটির আহ্বায়ক ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

তিনি বলেন, ‘আমরা এরই মধ্যে ‘এ’ এবং ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও নির্বিঘ্নে সম্পন্ন করেছি। আজকের পরীক্ষায় কোথাও কোনো অসঙ্গতি পাওয়া যায়নি। কঠোর নিরাপত্তা ও অত্যন্ত শান্তিপূর্ণভাবে সব কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এর আগে, গত ২৭ এপ্রিল ‘এ’ ইউনিট (বিজ্ঞান) এবং ৩ মে ‘বি’ ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত হলেও বাকি দুটি ইউনিটের ভর্তি পরীক্ষা হয়েছে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত।

বিভি/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2