• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সাতক্ষীরা জেলার প্রথম নারী ইউপি চেয়ারম্যান বিশাখা সাহা

প্রকাশিত: ২২:১৬, ২১ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
সাতক্ষীরা জেলার প্রথম নারী ইউপি চেয়ারম্যান বিশাখা সাহা

সাতক্ষীরা জেলার প্রথম নারী ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিশাখা রানি সাহা। সোমবার (২০ সেপ্টেম্বর) সাতক্ষীরার কলারোয়া উপজেলার ১ নং জয়নগর ইউপি নির্বাচনে তিনি জয়লাভ করেন। তার এই জয়ের মধ্য দিয়ে জেলায় ৭৮ ইউনিয়ন পরিষদের মধ্যে এই প্রথম (ইউপি) চেয়ারম্যান পদে এবারই প্রথম কোনো নারী নির্বাচিত হলেন। ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন জানান, নির্বাচিত বিশাখা রানি সাহা জয়নগর ইউনিয় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক।  

বিশাখা রানি সাহা এবার আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করেন। নির্বাচনে তিনি দুই হাজার ৭০৩ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আরেক বিদ্রোহী প্রার্থী জয়দেব সাহা পেয়েছেন দুই হাজার ২৬৭ ভোট।

বিশাখা রানি সাহা গত ইউপি নির্বাচনেও আ.লীগের বিদ্রোহী হিসেবে নির্বাচন করেন। তিনি সে নির্বাচনে দলীয় প্রার্থী নৌকা প্রতীকের শামছুদ্দিন আল মাসুদ বাবুর কাছে পরাজিত হন। এবার নৌকা প্রতীকের একই প্রার্থী পেয়েছেন ১৭২২ ভোট।

এর আগে কলারোয়ায় উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন বিলকিস জামান। এরপর বিভিন্ন সময় উপজেলা ভাইস চেয়ারম্যান পদে সেলিনা আনোয়ার ময়নাসহ নারী নেত্রীরা এগিয়ে এলেও ইউপি চেয়ারম্যান পদে এ প্রথম এলেন বিশাখা রানি সাহা।

বিশাখা সাহা জয়নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রয়াত তপন সাহার স্ত্রী। সড়ক দুর্ঘটনায় আ.লীগ নেতা তপন সাহা মৃত্যু বরণ করে বিশাখা রানি সাহা রাজনীতিতে আসেন। বর্তমানে তিনি এক কন্যা সন্তানের জননী। 

বিজয়ের পর বিশাখা রানি সাহা বলেন, এলাকার সার্বিক উন্নয়নসহ আমি জনগণের পক্ষে কাজ করতে চাই। যারা আমাকে এই পদে বসিয়েছেন আমি তাদের কাছে দায়বদ্ধ। অন্যায় ও দুর্নীতিমুক্ত এলাকা গড়তে কাজ করবো। মাদক সেবী, সন্ত্রাসী ও সহিংসতাকারিদের প্রশ্রয় দেওয়া হবে না।


 

বিভি/এএস/রিসি 

মন্তব্য করুন: