• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

হাবিপ্রবি’র রিডিং রুমে একসংগে পড়তে পারবেন ৮০ শিক্ষার্থী 

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫৬, ২৫ নভেম্বর ২০২১

আপডেট: ১৩:২৩, ২৬ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
হাবিপ্রবি’র রিডিং রুমে একসংগে পড়তে পারবেন ৮০ শিক্ষার্থী 

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ডরমিটরি-২ আবাসিক হলে চালু হলো রিডিং রুম।

বুধবার (২৪ নভেম্বর) সন্ধ্যা ৭ টায় রিডিং রুমের উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধানচন্দ্র হালদার এবং সভাপতিত্ব করেন ডরমিটরি-২ হলের হল সুপার অধ্যাপক ড. মো. গোলাম রাব্বানী। এছাড়াও উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. ইমরান পারভেজ, প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ, ডরমেটরী ২ হলের সহকারী হল সুপার এবং অন্যান্য হলের হল সুপার ও সহকারী হল সুপারগণ।

ডরমিটরি-২ হলের সহকারী হল সুপার সহকারী অধ্যাপক মো. জুয়েল সরকার-এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এম.কামরুজ্জামান বলেন,বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে লক্ষ্যে কাজ করে যাচ্ছেন তার অংশ হিসেবে তিনি আমাকে যে দায়িত্ব দিয়েছেন আমি তা পালনে অঙ্গীকারদ্ধ। সেইসংগে তিনি উন্নত ডিজিটাল বাংলাদেশ গড়ার যে পরিকল্পনা হাতে নিয়েছেন সেখানে যেন দক্ষ মানবসম্পদ তৈরি হয়ে তোমরা ছাত্ররাও অংশ নিতে পারো সেভাবেই তোমাদের তৈরি হতে হবে'।

উল্লেখ্য, দীর্ঘদিন থেকেই ডরমিটরি-২ হলের আবাসিক শিক্ষার্থীরা পৃথকভাবে রিডিং রুম তৈরি করে দেওয়ার জন্য দাবি জানিয়ে আসছিলো।অবশেষে রিডিং রুম চালু হওয়ায় সেখানে একসংগে ৮০ জন শিক্ষার্থী পড়ালেখা করতে পারবে বলে জানিয়েছে হল প্রশাসন। এছাড়াও শিক্ষার্থীরা পূর্ণাঙ্গ আবাসিক হয়ে গেলে রিডিং রুমটিকে ফ্রি ওয়াই-ফাই করে দেওয়ার পরিকল্পনা করেছে হল প্রশাসন। 


 

বিভি/এএএম/রিসি 

মন্তব্য করুন: