• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

মোবাইল বন্ধ রেখে তাবলিগে তারেক, বুয়েট জুড়ে তোলপাড়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩৬, ১৮ মার্চ ২০২২

আপডেট: ১২:৪৬, ২১ মার্চ ২০২২

ফন্ট সাইজ

নিখোঁজের তিন দিনপর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী তারেক মুহাম্মদ ইফতেখারকে উদ্ধার করেছে পুলিশ। মোবাইল বন্ধ রেখে কাউকে না বলে তাবলিগে গিয়েছিলো এই শিক্ষার্থী। তারেক বুয়েটের ১৭তম ব্যাচের শিক্ষার্থী। ড. এম এ রশীদ হলের ৩০১২ নম্বর কক্ষে থাকেন তিনি। টানা তিন মোবাইল বন্ধ থাকায় সন্ধান মিলছিলো না তাঁর। এতে শিক্ষার্থী তারেকের সন্ধানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তোলপাড় শুরু হয়। 

গত ১৪ মার্চ বিকালে রাজধানীর বাড্ডায় মেজো ভাইয়ের বাসায় যাওয়ার কথা বলে হল থেকে বের হয় তারেক। কিন্তু ভাইয়ের বাসায় সেদিন তিনি যাননি। ওইদিন থেকেই তাঁর ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়। উদ্বিগ্ন পরিবার তার খোঁজে হলে ছুটে আসলে নিখোঁজের বিষয়টি নজরে আসে বিশ্ববিদ্যালয় প্রশাসনের।

ড. এম এ রশীদ হলের নিরাপত্তা কর্মী মাহবুব জানান, তারেক বাড্ডায় তাঁর মেজো ভাইয়ের বাসায় যাওয়ার কথা বলে হল থেকে বেরিয়ে ছিলেন। কিন্তু সে (তারেক) ভাইয়ের বাসায় যায়নি। দুদিন পর তার মেজো ভাই ইরফান হলে এসে খোঁজেন। পরদিন ১৬ মার্চ নিখোঁজ তারেক-এর খোঁজে চকবাজার থানায় জিডি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে ১৭ মার্চ তথ্য-প্রযুক্তির সহায়তায় কাকরাইলের তাবলিগ মসজিদ থেকে ইফতেখারকে উদ্ধার করে পুলিশ।

এবিষয়ে ঢাকা মহানগর পুলিশের লালবাগ বিভাগের উপ-কমিশনার মো. জসীম উদ্দীন মোল্লা বাংলাভিশন ডিজিটালকে বলেন, নিখোঁজের জিডি হওয়ার পর তাকে উদ্ধারে কাজ শুরু করে পুলিশ। বিভিন্ন স্থানে খোঁজার একপর্যায়ে তথ্য প্রযুক্তির সহায়তায় তাকে কাকরাইলের তাবলিগের মসজিদ থেকে উদ্ধার করা হয়।

তিনি জানান, শিক্ষার্থী তারেক তাগলিগে যাওয়ার কথা যদি হল কর্তৃপক্ষকে জানায় তবে তাকে নাও যেতে দিতে পারে। এই জন্য কাউকে না জানিয়ে তাবলিগে গিয়েছিলো সে। তাঁর অন্য কোনো উদ্দেশ্যও ছিলো না বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

তারেক-এর গ্রামের বাড়ি চট্টগ্রামের পটিয়া থানার কৈয়গ্রামে। তিনি ওই গ্রামের নুরুল আলমের ছেলে।

বিভি/এসএইচ/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2