• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পদত্যাগ করলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট

রংপুর ব্যুরো

প্রকাশিত: ১৮:৪১, ২৪ মার্চ ২০২২

আপডেট: ১৮:৪৬, ২৪ মার্চ ২০২২

ফন্ট সাইজ
পদত্যাগ করলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক জনি পারভীনকে আদালতের রায় অনুযায়ী বিভাগীয় প্রধানের পদ না দেওয়ায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্টের পদ থেকে পদত্যাগ করেছেন তিনি। 

বুধবার (২৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী আলমগীর চৌধুরী বরাবর পদত্যাগ পত্রে জনি পারভীন জানিয়েছেন, সাম্প্রতিক অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালনকালে তাকে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা ও কাল্পনিক অভিযোগে অপসারিত করা হয়েছে। পরে আদালত বিশ্ববিদ্যালয় প্রশাসনের এই আদেশ স্থগিত ঘোষণা করে এবং বিভাগীয় প্রধান হিসেবে তার দায়িত্ব পালনে কোনোরকম বিঘ্ন ঘটাতে বারণ করেন। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন আদালতের ওই রায় বাস্তবায়ন করেনি। তাদের দু’জন শিক্ষকের ওপর নানান রকম হটকারী ও নিয়ম বহির্ভুত সিদ্ধান্ত চাপিয়ে দিয়ে সাধারণ শিক্ষাকার্যক্রম থেকে বিরত রাখা হয়েছে। প্রশাসনকে বার বার লিখিতভাবে অবগত করেও কোনো ফলাফল না পাওয়ায় আদালতের রায় বাস্তবায়নে অসহযোগিতা করায় প্রশাসনের অংশীদার হওয়াকে অনৈতিক বিবেচনায় তিনি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল প্রভোস্টের পদ থেকে পদত্যাগ করেন।

বৃহস্পতিবার দুপুরে এই বিষয় নিয়ে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রকৌশলী আলমগীর চৌধুরী জানিয়েছেন, অর্থনীতি বিভাগের প্রধানের বিষয়ে আদালত একটি রায় দিয়েছিলেন। বিশ্ববিদ্যালয় প্রশসনের পক্ষ থেকে যথা সময়ে আপিল করা হয়েছে।
 

বিভি/জেইউ/এএন

মন্তব্য করুন: