• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

গুগলে ডাক পেলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সায়েম

জয়নাল আবেদীন,  ববি প্রতিনিধি

প্রকাশিত: ২০:২০, ৯ এপ্রিল ২০২২

আপডেট: ১৬:১৯, ১০ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
গুগলে ডাক পেলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সায়েম

আবু সায়েম সেফাতুল্লাহ ও গুগলের হেড কোয়ার্টার

বিশ্বের সর্ববৃহৎ টেক জায়ান্ট গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে ডাক পেয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থী আবু সায়েম সেফাতুল্লাহ। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।

বিষয়টি নিশ্চত করেছেন গুগলে ডাক পাওয়া শিক্ষার্থী নিজেই। তিনি জানান, সকল প্রসেসিং শেষ করে গতকাল সন্ধ্যায় (বাংলাদেশ সময়) আমার এ খুশির সংবাদটি আমি পাই।

তার সাফল্য নিয়ে প্রশ্ন করলে তিনি জানান, আসলে চেষ্টা সকল সফলতার চাবিকাঠি। তবে পিতা-মাতা এ ব্যাপারে আমাকে ব্যাপক সাপোর্ট দিয়েছেন। তারা আমার ইচ্ছার উপর বেশি প্রাধান্য দিয়েছেন। আমি সকল শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের প্রতি কৃতজ্ঞ।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রশ্ন করা হলে তিনি জানান, আসলে কোন বিশ্ববিদ্যালয় কত তম র‌্যাংকিংয়ে আছে এটা বড় ব্যাপার না। ব্যাপার হচ্ছে আপনি কতটুকু চেষ্টা করছেন বা আপনার ইচ্ছার উপর কতটুকু জোর দিচ্ছেন।

আরও পড়ুন:

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মোস্তাফিজুর রহমান যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবু সায়েমকে অভিনন্দন জানান। সেখানে তিনি লিখেন, বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে প্রথমবারের মতো বিশ্বের সর্ববৃহৎ টেক জায়ান্ট গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে জবের অফার পেয়েছেন আবু সায়েম সেফাতুল্লাহ। এটা বরিশাল বিশ্ববিদ্যালয় ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বড় অর্জন।

তিনি আরও লিখেন, আবু সায়েম টিম রবোট্রাসে হয়ে এর আগে বরিশাল বিশ্ববিদ্যালয়কে ICPC এবং NCPC-তে প্রতিনিধিত্ব করেছে। ২০১৭-২০২০ সালে এই টিমের অফিসিয়াল কোচ হিসেবে আমি গর্বিত। তার জন্য অভিনন্দন ও শুভকামনা। আশা করি বরিশাল বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীরাও তার পথ অনুসরণ করবে।

বিভি/এজেড

মন্তব্য করুন: