• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীকে কটুক্তিঃ রাবিতে ছাত্রলীগের পৃথক বিক্ষোভ কর্মসূচি 

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ২০:০০, ২৩ মে ২০২২

ফন্ট সাইজ
প্রধানমন্ত্রীকে কটুক্তিঃ রাবিতে ছাত্রলীগের পৃথক বিক্ষোভ কর্মসূচি 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তির প্রতিবাদে পৃথক বিক্ষোভ কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কিছু নেতাকর্মীদের নেতৃত্বে একটি গ্রুপ এবং সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে অপর একটি গ্রুপ এ কর্মসূচি পালন করে। 

সোমবার (২৩ মে) রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতারা এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

সহ-সভপতি কাজী লিংকন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আসাদুল্লা গালিব, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক তৌহিদ দুর্জয়ের নেতৃত্বে অর্ধ-শতাধিক নেতাকর্মী দুপুর দেড় টার দিকে বিশ্ববিদ্যালয়ের আমচত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু করে। পরবর্তীতে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টুকিটাকি চত্বরে এসে শেষ হয়। এর আগেও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলনের দাবিতে বিক্ষোভ মিছিল করেন তারা। 

এসময় তাদেরকে ‘ছাত্রদলের চামরা, তুলে নেব আমরা’, ‘ছাত্রলীগের একশন, ডাইরেক্ট একশন’, ‘ছাত্রদল যেখানে, ধোলাই হবে সেখানে’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

বিক্ষোভ মিছিল প্রসঙ্গে সহ-সভপতি কাজী লিংকন বলেন, ‘প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। এই সময় বিএনপি-জামাতের কিছু প্রেতাত্মা ও বেগম খালেদা জিয়া ঔদ্ধত্যপূর্ণ কথা বলছেন। গতকালকে আমরা দেখেছি কেন্দ্রীয় ছাত্রদলের সেক্রেটারি আমাদের নেত্রীকে নিয়ে কটুক্তি ও ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন। তার প্রতিবাদেই আমরা এই ঝটিকা মিছিল করেছি।’

শাখা ছাত্রলীগের বাইরে গিয়ে কেন এই বিক্ষোভ এমন প্রশ্নে তিনি বলেন, ‘তারা যদি কর্মসূচি না দেয় তাহলে আমাদের কিছু করার নাই। কেন্দ্রীয় ছাত্রলীগ প্রতিটি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভের দিক-নির্দেশনা দিয়েছে। তাই আমরা আমাদের যায়গা থেকে এটা করেছি। 

পরবর্তীতে বিকেল ৪টায় শাখা ছাত্রলীগের মেয়াদোর্ত্তীণ কমিটির সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে আরেকটি বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হয়।

ছাত্রলীগের পৃথক কর্মসূচির বিষয়ে জানতে চাইলে গোলাম কিবরিয়া বলেন, ‘তারা যে বিক্ষোভ করেছে এ বিষয়ে আমি কিছু জানি না। তবে প্রধানমন্ত্রীকে কটুক্তির প্রতিবাদে তারা এটি করতেই পারেন।’


 

বিভি/এমএইচএ/রিসি 

মন্তব্য করুন: