• NEWS PORTAL

  • বুধবার, ০১ মে ২০২৪

‌‌‘আমার জীবন ব্যর্থ জীবন’ চিরকুট লিখে ঢাবি ছাত্রীর আত্মহত্যা

আরিফ জাওয়াদ, ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ০৭:১৫, ২ জুন ২০২২

ফন্ট সাইজ
‌‌‘আমার জীবন ব্যর্থ জীবন’ চিরকুট লিখে ঢাবি ছাত্রীর আত্মহত্যা

নিহত জাইনা

‘আমার জীবন একটা ব্যর্থ জীবন। না পারলাম মা–বাবাকে খুশি করতে, না পারলাম অন্য কাউকে খুশি করতে। আমি গেলে কিছু আসবে–যাবে না জানি।’ এমনই এক চিরকুট লিখে ১৬ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী।

রাজধানীর আদাবর এলাকার জাপান গার্ডেন সিটির সু-উচ্চ ভবন থেকে লাফিয়ে পড়া ওই ঢাবির নাম শিক্ষার্থী জাইনা হাবীব প্রাপ্তির মৃত্যু হয়েছে। পুলিশের ধারণা আত্মহত্যা করেছে জাইনা। জাইনা বিশ্ববিদ্যালয়টির ২০১৯-২০ সেশনের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

বুধবার (১ জুন) জাপান গার্ডেন সিটির ১৬ নম্বর ভবনের ১৬ তলার ছাদ থেকে পড়েন বলে জানা গেছে। তিনি ওই ভবনের ১০২ নম্বর ফ্ল্যাটে পরিবারের সঙ্গে থাকতেন। তার গ্রামের বাড়ি নোয়াখালী সদরের ভালিয়ালে।

ভবনের নিরাপত্তাকর্মী মোতালেব জানান, সাড়ে ৫টার দিকে বিল্ডিংয়ের নিচতলায় বসে আছি। হঠাৎ করে মনে হলো ছাদ থেকে কোনো কিছু পড়েছে। দ্রুত দৌঁড়ে গিয়ে দেখি নিচে রক্তাক্ত অবস্থায় একজনের লাশ পড়ে আছে।

পুলিশের মোহাম্মদপুর অঞ্চলের সহকারী কমিশনার মুজিব আহমেদ পাটোয়ারি বলেন, ছাদের ও আশপাশের ভবনের ক্লোজড সার্কিট ক্যামেরার (সিসি) ফুটেজে দেখা গেছে, জায়না ছাদে উঠে বৃষ্টির মধ্যে হাঁটাহাঁটি করেন। একপর্যায়ে তিনি তাঁর মুঠোফোনটি একটি পলিথিনে ঢোকান। ছাদে ওই মুঠোফোন ও একটি ‘সুইসাইড নোট’ রেখে তিনি একপর্যায়ে ছাদ থেকে নিচে লাফিয়ে পড়েন।

এ দিকে আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহিদুজ্জামান বলেন, ওই ছাত্রীর পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, তিনি বিষণ্ণতায় ভুগছিলেন। এ কারণে আত্মহত্যা করে থাকতে পারেন। পরিবারের কোনো অভিযোগ না থাকায় তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করেছি।

বিভি/এজেড

মন্তব্য করুন: