• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৬ আষাঢ় ১৪২৯

পদ্মাসেতুর উদ্বোধনে বুয়েট বন্ধের ঘোষণা, কর্তৃপক্ষ-শিক্ষার্থীদের বিপরীত বক্তব্য

প্রকাশিত: ২২:৩০, ২৩ জুন ২০২২

আপডেট: ২২:৩৪, ২৩ জুন ২০২২

ফন্ট সাইজ
পদ্মাসেতুর উদ্বোধনে বুয়েট বন্ধের ঘোষণা, কর্তৃপক্ষ-শিক্ষার্থীদের বিপরীত বক্তব্য

আজ বৃহস্পতিবার (২৩ জুন) পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষ্যে আগামী শনিবার ক্লাস বন্ধের নোটিশ দিয়েছে বুয়েট প্রশাসন। শিক্ষার্থীদের মতামতের ভিত্তিতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান বুয়েটের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক ড. মিজানুর রহমান। কিন্তু সাধারণ শিক্ষার্থীরা বলছেন, তারা এ ধরণের কোনো আবেদন করেননি।

বুয়েটের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক ড. মিজানুর রহমান গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ‌‘শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থী গত ১৮ জুন এ বিষয়ে একটি আবেদন দেয়।’

মূলত শহীদ আবরার হত্যার পর থেকে বুয়েটে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে যে কোনো দাবী বিভিন্ন বিভাগ এবং হলের ছাত্র প্রতিনিধিদের মতামতের ভিত্তিতে কেন্দ্রীয়ভাবে করা হচ্ছে। কিন্তু পদ্মাসেতুর বিষয়ে এমন কোন দাবী ছাত্র প্রতিনিধিদের পক্ষ থেকে করা হয়নি। 

গণমাধ্যমে ছুটির খবর প্রকাশের পর এ বিষয়ে বুয়েটের বেশ কয়েকজন শিক্ষার্থীর কাছে জানতে চাওয়া হয়। শিক্ষার্থীরা এ ধরনের কোন আবেদন করেননি বলে তারা জানান। শিক্ষার্থীরা ছাত্রকল্যাণ পরিচালকের এ বক্তব্য বানোয়াট উল্লেখ করে ক্ষোভ প্রকাশ করেন। 

তাদের দাবি এমন মিথ্যাচার তিনি আগেও করেছেন। বুয়েটের ভর্তি পরীক্ষার কারণে বিগত দুই শনিবার বুয়েট বন্ধ ছিলো। এ কারণে এমনিতেই শনিবারের ল্যাব সেশনাল ক্লাসগুলোতে তারা পিছিয়ে পড়েছেন। এমতাবস্থায় শিক্ষার্থীরা এ ধরনের মিথ্যাচারের জন্য ছাত্রকল্যাণ পরিচালককে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানান।

বিভি/এজেড

মন্তব্য করুন: