• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

শিক্ষক হত্যা: অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আমরণ অনশন

আরিফ জাওয়াদ, ঢাকা বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ১৮:০২, ২৯ জুন ২০২২

আপডেট: ১৮:০৩, ২৯ জুন ২০২২

ফন্ট সাইজ
শিক্ষক হত্যা: অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আমরণ অনশন

ঢাকার আশুলিয়ার হাজী ইউনুছ আলী কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত ছাত্রকে গ্রেফতারের দাবিতে আমরণ অনশনে বসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

বুধবার (২৯ জুন) বিকাল সোয়া তিনটায় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস রাজু ভাস্কর্যের পাদদেশে এ আমরণ অনশন শুরু করে তারা। অনশনে অংশগ্রহণকারীদের মধ্যে রয়েছেন ঢাবির বর্তমান শিক্ষার্থী তরিকুল ইসলাম, মোস্তফা কামাল রনি এবং সাবেক শিক্ষার্থী চৌধুরি শামিম আফফান, নাঈম পারভেজ, মেহেদী হাসানসহ প্রমুখ।

অনশনে অংশগ্রহণকারীরা জানান, সাভারের আশুলিয়ায় শিক্ষক উৎপল চন্দ্রকে হত্যার মূল আসামি ও নড়াইলের শিক্ষক স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছনায় অভিযুক্তকে গ্রেপ্তার না করা পর্যন্ত আমরণ অনশন চলবে।

প্রসঙ্গত, গত শনিবার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজে মেয়েদের ক্রিকেট খেলা চলছিল। শিক্ষক উৎপল কুমার মাঠের পাশে দাঁড়িয়ে খেলা দেখছিলেন। দুপুরের দিকে হঠাৎ এক ছাত্র মাঠ থেকে ক্রিকেট খেলার স্ট্যাম্প নিয়ে তাকে এলোপাতাড়ি আঘাত করে পালিয়ে যায়। উৎপলকে দ্রুত উদ্ধার করে গণস্বাস্থ্য সমাজভিত্তিক হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিউতে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তার মৃত্যু হয়। হত্যায় অভিযুক্ত ছাত্রকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

বিভি/রিসি

মন্তব্য করুন: