• NEWS PORTAL

  • বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

ইউএনও স্কুলে গিয়ে হতবাক, নেই কোনো শিক্ষক-শিক্ষার্থী

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৪:১৮, ২৩ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
ইউএনও স্কুলে গিয়ে হতবাক, নেই কোনো শিক্ষক-শিক্ষার্থী

দিনাজপুরের খানসামায় চকসাকোয়া উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে হতবাক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। বিদ্যালয়ে কোনো শিক্ষক ও শিক্ষার্থীর দেখা পাননি ইউএনও রাশিদা আক্তার। 

দীর্ঘদিন ধরে এমন অভিযোগের কথা শুনে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে বিদ্যালয়টি পরিদর্শনে যান তিনি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, বিদ্যালয়টি ১৯৯৯ সালে নিম্ন মাধ্যমিক ও ২০০০ সালে মাধ্যমিক হিসেবে এমপিওভুক্ত হয়। বর্তমানে এ বিদ্যালয়ে শিক্ষক ও কর্মচারীর সংখ্যা ১২। এ ছাড়া ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী মাত্র ৫৭ জন।

জানা যায়, গত ১৮ সেপ্টেম্বর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও ১৯ সেপ্টেম্বর  ইউএনও ওই বিদ্যালয় পরিদর্শন গিয়ে কেবল শিক্ষক নয়, দেখা পাননি কোনো ছাত্র-ছাত্রীরও। এতে শিক্ষার্থী হাজিরা খাতায় গত এক সপ্তাহ ধরে অনুপস্থিতি দেখতে পান দুই পরিদর্শকই।

এ বিষয়ে ইউএনও রাশিদা আক্তার বলেন, চকসাকোয়া উচ্চ বিদ্যালয় নিয়ে দীর্ঘদিন ধরে স্থানীয় লোকজনের অভিযোগ ছিল। এমন অভিযোগের ভিত্তিতে ওই বিদ্যালয় পরিদর্শনে গিয়ে দেখা যায় কোনো শিক্ষক ও শিক্ষার্থী নেই, যা মোটেও কাম্য নয়।

তিনি বলেন, তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করতে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল হক বলেন, ওই স্কুলের সার্বিক বিষয়ে একটি প্রতিবেদন তৈরি করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য জেলা শিক্ষা কার্যালয়ে পাঠানো হয়েছে।

মোবাইলে যোগাযোগ করলে বিদ্যালয়টির প্রধান শিক্ষক তহিদুল ইসলাম বুলেট কল রিসিভ করে ব্যস্ত আছেন বলে ফোন কেটে দেন।

বিভি/টিটি

মন্তব্য করুন: