• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

ছাত্রলীগ-ছাত্রদলের বিরোধপূর্ণ সম্পর্কের কথা জানেন না ঢাবি ভিসি

প্রকাশিত: ১৯:০১, ২৭ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
ছাত্রলীগ-ছাত্রদলের বিরোধপূর্ণ সম্পর্কের কথা জানেন না ঢাবি ভিসি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান জানেন না ছাত্রলীগ-ছাত্রদলের বিরোধপূর্ণ সম্পর্কের কথা। যে কারণে একই দিন সাক্ষাতের জন্য ছাত্রদল ও ছাত্রলীগকে সময় দিয়েছিলেন। ফল স্বরূপ ক্যাম্পাসে ঢোকার মুখে ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে ছাত্রদলের কর্মীরা।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ছাত্রলীগের সঙ্গে ভিসি আখতারুজ্জামানের সাক্ষাতের সময় ছিল বিকাল সাড়ে ৩ টা। আর ছাত্রদলকে সময় দেওয়া হয়েছিল সাড়ে চারটায়। কেন তিনি একই দিন অল্প সময়ের ব্যবধানে সময় দিয়েছেন এমন প্রশ্নের উত্তরে বলেন, ছাত্রলীগ-ছাত্রদলের বিরোধপূর্ণ সম্পর্কের কথা জানেন না তিনি।

আজ বিকালে সংঘর্ষের ঘটনার পর সাংবাদিকদের উদ্দেশে ভিসি বলেন, আমি তো ছাত্রদলের জন্য অপেক্ষা করছিলাম। জানতাম না ছাত্রদলের ওপর হামলা হয়েছে। আসলে আমি জানি না যে কি ঘটেছে। কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা আছে কিনা সেটাও জানা দরকার। এই বিষয়গুলো জানতে পারবো, তারপর বলতে পারবো।

তিনি বলেন, অনেক সময় আন্তঃসম্পর্কের ঘাটতি থাকলে অনভিপ্রেত ঘটনা ঘটে। ঢাবি ক্যাম্পাস খুব গণতান্ত্রিক এবং মানবিক। আন্তঃ সম্পর্ক, উন্নয়ন এবং সম্বয় এই দুয়ের কথা আমি সব সময় বলে আসছি বলেও উল্লেখ করেন তিনি।

তিনি জানান, একই সময়ে আমার কাছে আসার বিষয়ে আগে থেকে ছাত্রদল অবভিত করলে কোন ব্যবস্থা নিয়ে রাখতাম। আর যেহেতু ঘটনা একটা ঘটে গেছে বিষয়টা আমি দেখবো।

বিভি/এসএম/এজেড

মন্তব্য করুন: