• NEWS PORTAL

  • বুধবার, ০১ মে ২০২৪

অন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুখবর দিলো ঢাবি

প্রকাশিত: ১৬:২১, ১ নভেম্বর ২০২২

আপডেট: ১৬:৩০, ১ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
অন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুখবর দিলো ঢাবি

দেশের অন্য সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুখবর দিয়েছে  ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি)। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ থেকে অন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সীমিত আসনে মাস্টার্স করতে পারবেন ঢাবিতে।

মঙ্গলবার (১ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত সিন্ডিকেটের এক সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ থেকে অন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সীমিত আসনে ঢাবিতে মাস্টার্স করতে পারবেন।

আরও বলা হয়, ঢাবির মাস্টার্স প্রোগ্রামে ভর্তি পরীক্ষার মাধ্যমে সীমিত আসনে শিক্ষার্থীরা ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ থেকে ভর্তি হতে পারবেন। এক্ষেত্রে শিক্ষার্থীদের পাবলিক বিশ্ববিদ্যালয়/বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ডিগ্রিপ্রাপ্ত হতে হবে।

আন্তঃএকাডেমিক, অন্তর্ভুক্তিমূলক ও জীবনব্যাপী শিক্ষা সুযোগ তৈরি করতে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ বিষয়ে বিভাগ/ইনস্টিটিউট প্রয়োজনীয় উদ্যোগ নেবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সিন্ডিকেট সভায় সভাপতিত্ব করেন। 

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতক স্তরে অধ্যয়নের জন্য উচ্চমাধ্যমিক উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তি হয়ে থাকেন। আগে অন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়মিত মাস্টার্স প্রোগ্রামে ভর্তির সুযোগ ছিল না।

আরও পড়ুন: 

বিভি/এজেড

মন্তব্য করুন: