• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

এইচএসসি ও সমমান পরীক্ষার ফলপ্রকাশের সম্ভাব্য তারিখে প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২০, ২০ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৬:২১, ২০ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
এইচএসসি ও সমমান পরীক্ষার ফলপ্রকাশের সম্ভাব্য তারিখে প্রকাশ

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলপ্রকাশের সম্ভাব্য তারিখে প্রকাশ করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। পরীক্ষার পর ৬০ দিনপূর্ণ হচ্ছে আগামী ১১ ফেব্রুয়ারি (শনিবার)। রীতি অনুযায়ী পাবলিক পরীক্ষার ফলাফল প্রকাশে ইতোমধ্যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

শুক্রবার (২০ জানুয়ারি) সংবাদ মাধ্যমকে এ বিষয়ে কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার জানান, আগামী ৭ থেকে ৯ ফেব্রুয়ারির মধ্যে ফল প্রকাশ করা হতে পারে। ইতোমধ্যে এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে।

তিনি বলেন, এ প্রস্তাব মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হবে। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতি এবং ফল প্রকাশের জন্য তার সময়সূচি পাওয়ার ভিত্তিতে তারিখ চূড়ান্ত হবে।

এর আগে তপন কুমার সরকার জানিয়েছিলেন, এইচএসসি পরীক্ষার খাতা মূল্যায়ন শেষ হয়েছে। এখন ফলাফল প্রকাশের জন্য পরবর্তী প্রক্রিয়া চলছে। আমরা ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশের বিষয়টিকে গুরুত্ব দিয়ে কাজ করছি।

২০২২ সালের এইচএসসি পরীক্ষা শুরু হয় ৬ নভেম্বর। বিষয়ভিত্তিক তত্ত্বীয় পরীক্ষা শেষ হয় ১৩ ডিসেম্বর। এরপরে ১৫ ডিসেম্বর থেকে শুরু হয় ব্যবহারিক পরীক্ষা, যা শেষ হয় ২২ ডিসেম্বর। এ বছর পরীক্ষার্থীর সংখ্যা মোট ১২ লাখ ৩ হাজার ৪০৭ জন। দেশের ৯ হাজার ১৮১টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২ হাজার ৬৪৯টি কেন্দ্রে এ পরীক্ষায় অংশগ্রহণ করে।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2