• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

শিক্ষার্থীকে প্রাণনাশের হুমকি দেয়া রাবি’র ছাত্রলীগ নেতা বহিষ্কার 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:০০, ১১ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
শিক্ষার্থীকে প্রাণনাশের হুমকি দেয়া রাবি’র ছাত্রলীগ নেতা বহিষ্কার 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শহীদ হবিবুর রহমান হলের এক আবাসিক শিক্ষার্থীকে মারধর ও প্রাণনাশের হুমকি দেয়া হয়। গত ২৬ মার্চ সংঘটিত এ ঘটনার প্রমাণ পেয়ে অভিযুক্ত ছাত্রলীগ নেতা মনিরুল ইসলামকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। মনিরুল ইসলাম রাবি শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন।

সোমবার (১০ এপ্রিল) বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। একই বিজ্ঞপ্তিতে আরও চারটি শাখার চারজন নেতাকে বহিষ্কার করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী জানানো যাচ্ছে যে, সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে মো. আরিফ হোসেন (সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, নীলফামারী জেলা শাখা), মো. মনিরুল ইসলাম (সহ-সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা), রবিন হাসান রকি (সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, বেলকুচি উপজেলা শাখা, সিরাজগঞ্জ জেলা), রানা মন্ডল (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, তাড়াশ উপজেলা শাখা, সিরাজগঞ্জ জেলা) ও সবুজ মালাকার (সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, আমতলী উপজেলা শাখা, বরগুনা জেলা)-কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হল।

বহিষ্কার প্রসঙ্গে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘কিছুদিন আগে হবিবুর রহমান হলে এক শিক্ষার্থী নির্যাতনের ঘটনা ঘটে। এতে অভিযুক্ত ছাত্রলীগ নেতা মনিরুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। হলের মারধরের ঘটনায় আমরা কেন্দ্রীয় ছাত্রলীগকে বিষয়টি অবহিত করি। শিক্ষার্থীদের যেকোনো প্রয়োজনে তাদের পাশে থাকা ছাত্রলীগের দায়িত্ব। ছাত্রলীগের নাম ব্যবহার করে কেউ যদি অপকর্মের সাথে যুক্ত হলে, তাহলের তার দায়ভার কখনোই সংগঠন নিবে না। তারই ধারাবাহিকতায় কেন্দ্রীয় ছাত্রলীগ এই সিদ্ধান্ত নিয়েছে।’

গত ২৬ মার্চ রাতে রাবির শহিদ হবিবুর রহমান হলের এক আবাসিক শিক্ষার্থী হলের সিট ছাড়তে চাপ প্রয়োগ করা হয়। একপর্যায়ে মারধর ও প্রাণনাশের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ করেন সেই শিক্ষার্থী। এ ঘটনায় নগরীর মতিহার থানায় একটি অভিযোগও দায়ের করেন ওই ভুক্তভোগী শিক্ষার্থী।

অভিযোগে তিনি উল্লেখ করেন, ২৬ মার্চ বিকেলে মনিরুল তার রুমে গিয়ে সিট ছেড়ে চলে যেতে বলেন এবং চলে না গেলে প্রাণে মারার হুমকি দেন। এ ঘটনার পরে রাতে আবার মনিরুল ২০-২৫ জনসহ তার কক্ষে গিয়ে বলে যে, 'তোকে না রুম থেকে বের হয়ে যেতে বলেছিলাম? তুই এই রুমে এখনো কী করিস? হল কি তোর বাপের? আমার এই ব্লকে থাকতে হলে আমাকে টাকা-পয়সা দিয়ে থাকতে হবে।'

বিভি/এইচএস

মন্তব্য করুন: