• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

রাবি ভর্তি পরীক্ষা: ঢাবি শিক্ষার্থীসহ আরও চার প্রক্সি পরীক্ষার্থী

সৈয়দ সাকিব, রাজশাহী বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ১৯:৪০, ৩০ মে ২০২৩

ফন্ট সাইজ
রাবি ভর্তি পরীক্ষা: ঢাবি শিক্ষার্থীসহ আরও চার প্রক্সি পরীক্ষার্থী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ শিক্ষা বর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ আরও চার জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) দুপুরে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক। 

এর আগে সকাল ৯টায় ‘এ’ ইউনিটের প্রথম শিফটের ভর্তি পরীক্ষায় প্রক্সির অভিযোগে তিন জনকে আটক করে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

প্রক্টর বলেন, "পরীক্ষার কেন্দ্রে সন্দেহ হলে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। পরে আইসিটি সেন্টারে নিয়ে তাদের তথ্য যাচাই-বাছাই করলে প্রক্সির বিষয়টি জানা যায়। তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আরও পড়ুন, রাবি`র ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ৩

জানা গেছে, মঙ্গলবার সকাল ৯টা থেকে চার শিফটে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়। দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত চলা তৃতীয় শিফটের পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ একাডেমিক ভবনে ২৩৪ নম্বর কক্ষের মাইনুল ইসলামের (রোল- ৫৬৯৫৯) প্রক্সি দেন মো. বিদুৎ হাসান এবং একই ভবনে ৪৩৮ নম্বর কক্ষের তানভীর আহমেদের (রোল- ৫৮৩৯৭) হয়ে প্রক্সি দেন মো. এনামুল হক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামি স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ সেশনের সাবেক শিক্ষার্থী। আর দু'জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) উপ- পুলিশ কমিশনার বিজয় বসাক বলেন, "মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। সব শিফটের পরীক্ষা শেষ হলে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হবে।"

বিভি/রিসি

মন্তব্য করুন: