• NEWS PORTAL

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

ভালোবাসা দিবস ও ফাল্গুনে বাংলাভিশনে থাকছে তিন দিনব্যাপী বিশেষ আয়োজন

বাংলাভিশন ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৫, ১২ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৭:০০, ১২ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
ভালোবাসা দিবস ও ফাল্গুনে বাংলাভিশনে থাকছে তিন দিনব্যাপী বিশেষ আয়োজন

প্রতিবছরের ন্যায় এবারও বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষ্যে বাংলাভিশন টিভি পর্দায় থাকছে তিন দিনব্যাপী বিশেষ আয়োজন। এর মধ্যে রয়েছে তিনটি বিশেষ নাটক, বাংলা সিনেমা ও আলোচনা অনুষ্ঠানের বিশেষ পর্ব। আর ভালোবাসা দিবসের নাটকগুলোতে অভিনয় করেছেন বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেতা ও অভিনেত্রী।  এছাড়া ১৪ ফেব্রুয়ারি বুধবার সকালে থাকছে আলোচনা অনুষ্ঠান ‘দিন প্রতিদিন’ এর বিশেষ পর্ব। 

১৪ ফেব্রুয়ারি বুধবার রাতে বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষ্যে সরাসরি মিউজিক্যাল শো ‘মিউজিক ক্লাব’ এর বিশেষ আয়োজন। 

১২ ফেব্রুয়ারি রাত ৯টা ২০ মিনিটে প্রচারিত হবে নাটক ‘পরিচয়’। প্রীতি দত্তর রচনা ও পরিচালনায় নাটকে অভিনয় করেছেন খায়রুল বাশার, কেয়া পায়েল ও আরো অনেকে। নাটকের গল্পে দেখা যাবে, কিশোরের সাথে দিনার যে দিন দেখা হয় কিশোর সাড়া দিতে এক মুহূর্ত দেরি করেনি। কিশোর আগে অনেক প্রেম করেছে, কিন্তু দিনার মাঝে এমন কিছু একটা আছে ওর পিছু নিতে ইচ্ছা করে। দিনাও কিশোরকে তাকিয়ে থাকতে দেখে মোটেও চোখ ফিরিয়ে নেয়নি সে। বরং তার চোখ তার ইশারা বলে দিচ্ছিল চাইলে পিছু নিতে পারো যদি পারো জয় করে নাও। দিনার গাড়ির পিছু নেয় কিশোর জানতে পারে মা বাবার সাথে অস্ট্রেলিয়া থেকে কয়েকদিন আগেই মা-বাবার সাথে দেশে এসেছে। সে কিছুদিন থাকবে বলেই এসেছে। দিনার বাসা গাড়ির পিছু নিয়ে চিনে যায় কিশোর। এমনই এক প্রেমের গল্প নিয়ে নাটকটি।  
 
১৩ ফেব্রুয়ারি
নাটক ‘লাভ কানেকশন’ প্রচারিত হবে রাত ৯টা ২০ মিনিটে। হাসিব হোসেন রাখি’র রচনা ও পরিচালনায় নাটকে অভিনয় করেছেন নিলয় আলমগীর, জান্নাতুল সুমাইয়া হিমি ও আরো অনেকে। নাটকের গল্পে দেখা যাবে, করিম সিঙ্গাপুর এসে কেয়ার সাথে দেখা করে। কেয়াতো করিমকে দেখে অবাক। কেয়ার মনে পড়ে কেয়া বাংলাদেশে বেড়াতে যাওয়ার পর করিম তাকে প্রপোজ করেছিল। কেয়া মজা করে বলেছিল করিম যদি সিঙ্গাপুর আসতে পারে তাহলে সে তাকে বিয়ে করবে। কেননা করিমের তেমন জায়গা সম্পত্তিও নেই, টাকা-পয়সাও নেই। কেয়া ভেবেছিল কোনোভাবেই করিম সিঙ্গাপুর আসতে পারবে না। করিম কিভাবে সিঙ্গাপুর আসলো জানতে চাইলে করিম বলে, সে সবাইকে বলে বেড়িয়েছে, তার হবু বউ বিদেশ থাকে। সে বিদেশে আসলেই বিয়ে কনফার্ম। বৈবাহিক সূত্রে তখন সে বড়লোক এক শ্বশুর পেয়ে যাবে। সুতরাং গ্রামের মানুষ ডাবল লাভে আশায় করিমকে অনেক টাকা লোন দিয়েছে। সেই লোনের টাকায় করিম সিঙ্গাপুর চলে এসেছে। আর এসে কেয়াকে বিপদে ফেলে দিয়েছে। বিদেশের মাটিতে এমনই এক ভালোবাসার গল্প নিয়ে নাটকটি। 

১৪ ফেব্রুয়ারি
নাটক ‘তোমার পাশে থাকতে চাই’ প্রচারিত হবে রাত ৯টা ২০ মিনিটে। মাহমুদুর রহমান হিমি’র রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মুশফিক ফারহান, তানজিন তিশা ও আরো অনেকে। নাটকের গল্পে দেখা যাবে, মায়া (তানজিন তিশা) ও সানভি (মুশফিক ফারহান) ছয় বছর আগে একই কলেজে পড়তো একই শহরে। মায়াকে সানভি যেদিন প্রপোজ করে সেদিন মায়ার বাবা ট্রান্সফার হয়ে যায় এবং মায়ারা পুরো ফ্যামিলিসহ শহর ছেড়ে চলে যায়। সানভির জানা হয় না মায়ার উত্তর, মায়া কি সানভিকে সত্যিই ভালোবাসে নাকি না। এরপর কেটে যায় এই ছয়টি বছর সানভির পারিবারিক অনেক সমস্যার কারণে সে দেশ ছেড়ে সিঙ্গাপুওে বসবাস শুরু করে এবং এখানে ছোটখাটো একটি ব্যবসা শুরু করে। ছয় বচল পর সানভির দেখা হয় মায়ার সাথে তাও আবার একটা অচেনা দেশে সিঙ্গাপুরে। সানভি আশাই করিনি এমন একটা ভিন্ন দেশে তার দেখা হবে মায়ার সাথে। শুরু হয় তার অসমাপ্ত ভালোবাসার গল্প। আর এই ভালোবাসা নিয়েই এগিয়ে যায় নাটটির গল্প।

বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষ্যে ‘দিন প্রতিদিন’র বিশেষ পর্ব। ‘দিন প্রতিদিন’ এর বিশেষ পর্বে অতিথি হিসেবে থাকছেন তারকা দম্পতি সংগীত পরিচালক সৈয়দ রেজা আলী ও সংগীত শিল্পী পুতুল। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষ্যে এই তারকা দম্পতির পরিচয়ের শুরুর গল্প, গান নিয়ে ভালোবাসার গল্প ও সংসার জীবনের মজার স্মৃতিসহ ভালোবাসার আরো নানান দিক নিয়ে বিশেষ এই আলোচনা অনুষ্ঠান। অতিথি সৈয়দ রেজা আলী ও পুতুল উক্ত অনুষ্ঠানের জন্য সঞ্চালকের উপস্থিতিতে আগের ও বর্তমান সময়ের ভালোবাসা দিবস পালনের অভিজ্ঞতা নিয়ে আলোচনা করেছেন। 

‘দিন প্রতিদিন’ এর বিশেষ এই পর্বটি বাংলাভিশনে প্রচারিত হবে ১৪ ফেব্রুয়ারি, বুধবার সকাল ৮টা ৩০ মিনিটে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন নূঝহাত সাওম। আর প্রযোজনা করেছেন আফিয়া বৃষ্টি।

বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষ্যে সরাসরি মিউজিক্যাল শো ‘মিউজিক ক্লাব’ এর বিশেষ আয়োজন প্রচারিত হবে ১৪ ফেব্রুয়ারি রাত ১১ টা ২৫ মিনিটে। এতে গান গাইবেন আর্নিক ও ইয়াসমিন লাবণ্য।

বিভি/রিসি

মন্তব্য করুন: