• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

অবশেষে সভাপতি পেলেন নিপুণ, কে এই মাহমুদ কলি

প্রকাশিত: ১৩:২৮, ১৮ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
অবশেষে সভাপতি পেলেন নিপুণ, কে এই মাহমুদ কলি

নিপুণ ও মাহমুদ কলি

আর মাত্র কয়েক দিনের অপেক্ষা, এরপর শুরু হবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে শুরু হয়েছে নানা প্রস্তুতি, চলছে প্যানেল তৈরির কাজ। দীর্ঘদিন ধরে গুঞ্জন শোনা যাচ্ছিল, নিজের প্যানেলে সভাপতি খুঁজে পাচ্ছিলেন না নিপুণ আক্তার। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সভাপতি পদপ্রার্থী পেলেন  আসন্ন  নির্বাচনের সাধারণ সম্পাদক পদপ্রার্থী আলোচিত এ নায়িকা।

রবিবার (১৭ মার্চ) সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে নিজের প্যানেল ঘোষণা করেন নিপুণ আক্তার। এবার নির্বাচনে চিত্রনায়ক মাহমুদ কলিকে সভাপতি প্রার্থী নিয়ে লড়বেন মিশা-ডিপজল’র বিপক্ষে। 

এর আগে মাহমুদ কলি শিল্পী সমিতির দুই দফা করে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। দীর্ঘ দিন পর আবারও সমিতির নির্বাচনে দেখা যাবে তাকে।

মাহমুদ কলি ছিলেন আশি ও নব্বই দশকের নায়ক। তার পারিবারিক নাম মাহমুদুর রহমান উসমানী। তিনি বাংলাদেশের স্বনামধন্য চিত্রনির্মাতা আজিজুর রহমান বুলির ছোট ভাই। মূলত ভাইয়ের হাত ধরেই তিনি চলচ্চিত্রে আসেন।

মাহমুদ কলি অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো- ‘মতিমহল’, ‘তুফান’, ‘বাদল’, ‘নওজোয়ান’, ‘নবাবজাদী’, ‘টক্কর’, ‘হিম্মতওয়ালী’, ‘গোলমাল’, ‘নাগমহল’, ‘নিশানা’, ‘ধনীগরীব’, ‘লাভ ইন সিঙ্গাপুর’, ‘দেশ বিদেশ’, ‘নেপালি মেয়ে’ প্রভৃতি।

বিভি/জোহা

মন্তব্য করুন: