• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

অবশেষে শিল্পী সমিতির নির্বাচনের তারিখ চূড়ান্ত

প্রকাশিত: ২১:৪৩, ২৬ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
অবশেষে শিল্পী সমিতির নির্বাচনের তারিখ চূড়ান্ত

চলচ্চিত্র শিল্পীদের স্বার্থ সংশ্লিষ্ট কার্যাবলী ও দাবি পূরণে ও তাদের কল্যাণে অবদান রাখার জন্য গঠিত হয়েছে বাংলাদেশি চলচ্চিত্র শিল্পীদের বিএফডিসি কেন্দ্রিক সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ২০২২-২৪ মেয়েদের নির্বাচিত কমিটি এরইমধ্যে বিদায় নিয়েছেন। দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন। 

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি যেন বিতর্কিত এক সংগঠনের নাম। এখানকার কোনো কার্যক্রম বিতর্কিত ও সমালোচিত হওয়া ছাড়া করা সম্ভব হয়নি। তারই ধারাবাহিকতায় নির্বাচনের তারিখ নিয়েও কম জল ঘোলা হয়নি। আগামী ১৯ এপ্রিল এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও হঠাৎ করে পিছিয়ে ২৭ এপ্রিল এ শিল্পী সমিতির নির্বাচনের তারিখ নির্ধারিত করা হয়। আবার কিছুদিন পূর্বে ২৭ এপ্রিল নির্ধারিত তারিখে নির্বাচন স্থগিত হওয়ার বিষয়ে শঙ্কা প্রকাশ করেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু।

তবে সব জল্পনা কাটিয়ে এবার চূড়ান্ত হলো তারিখ। আগামী ১৯ এপ্রিল শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। বিষয়টি চূড়ান্ত করেছেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু। মিশা সওদাগরের আবেদনের প্রেক্ষিতেই নির্বাচনের তারিখ পরিবর্তন করে ১৯ এপ্রিল করা হয়েছে।

জানা গেছে, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হবে ২৮ মার্চ বিকাল ৫টায়। মনোনয়নপত্র বিক্রি শুরু হবে ৩০ মার্চ। চলবে ৩১ মার্চ বিকাল ৪টা পর্যন্ত। মনোনয়ন দাখিল করা যাবে ২ এপ্রিল বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে ১ মে বিকাল ৫টায়।


 

বিভি/জোহা/টিটি

মন্তব্য করুন: