• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

শাকিব খানের জন্মদিন ঘিরে নানা আয়োজন চারদিকে

প্রকাশিত: ১৭:৩৪, ২৮ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
শাকিব খানের জন্মদিন ঘিরে নানা আয়োজন চারদিকে

শাকিব খান

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। যার জনপ্রিয়তা দেশের গণদি পেরিয়ে বিদেশেও প্ৰস্ফুটিত হয়েছে। ২৮ মার্চ এ তারকার ৪৫তম জন্মদিন। 

দেড় দশকের বেশি সময় ধরে অভিনয় জীবন শুরু করলেও কিং খান হিসেবে শাকিবের উত্থান ২০০৭ সালের দিকে। দেশীয় সিনেমার চরম দুর্দিনে বলা হয়ে থাকে তিনিই ইন্ডাস্ট্রি।তাকে ঘিরেই এখানে টাকা লগ্নি হয়,ব্যবসার বীজ বোনেন প্রযোজক হল মালিকরা। নতুন করে সফলতার স্বপ্ন আঁকেন সিনেমা সংশ্লিষ্টরা

গত দুই যুগে বহু সুদিন-দুর্দিনের সাক্ষী হয়েছে ঢালিউডের সিনেমা জগৎ। বাংলা সিনেমার চাকচিক্য যেমন অনেকটাই ম্লান হয়েছে, তেমনি প্রযুক্তিগত উন্নয়নের ফলে গোটা চলচ্চিত্র অঙ্গনে এসেছে মহা পরিবর্তন। কালের বিবর্তনে হারিয়ে গেছে অনেক কিছুই। কিন্তু এই দুই যুগের বেশি সময়ে সগৌরবে ও স্বমহিমায় নিজের অবস্থান ধরে রেখেছেন শাকিব খান। বর্তমানে তিনি তার ভক্ত অনুরাগীদের কাছে ঢাকাই চলচ্চিত্রের 'রাজকুমার'

শাকিব ঢালিউডের সাড়া জাগানো নায়িকা মৌসুমী-শাবনূর-পপি- পূর্ণিমা থেকে শুরু করে হালের জনপ্রিয় অপু বিশ্বাস, মাহি, পরীমণি, বুবলীসহ আরও অনেক নতুন অভিনেত্রীর সাথে অভিনয় করেছেন। পাশাপাশি যৌথ প্রযোজনা ও কলকাতার সিনেমাতে অভিনয় করে ব্যাপক প্রশংসিত হয়েছেন। যেকারণে আন্তর্জাতিক গণমাধ্যমে তাকে বাংলাদেশি মেগাস্টার রূপে অভিহিত করা হয়।

জানা গেছে, এবারের জন্মদিনটা শাকিবের ঢাকায় কাটছে। প্রথম প্রহরে তিনি তার পরিবারের সঙ্গে কাটাচ্ছেন। দিনে শাকিব তার ব্যবসায়িক প্রতিষ্ঠানে জন্মদিন পালন করতে পারেন। এছাড়া দেশ ও বিদেশ থেকে তার লক্ষ কোটি অনুসারীরা শুভেচ্ছার প্লাবনে ভাসিয়ে দিচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যম। কারণ ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খান শুধু দেশেই তার ভক্তদের মাঝে সমাদৃত নন বরং দেশের বাইরেও রয়েছে তার অগাধ পরিচিতি। আজকের এই বিশেষ দিনে শাকিব যেমন অকুন্ঠচিত্তে অগণিত ভক্তের ভালোবাসা গ্ৰহণ করেছেন  তেমনি ভক্তদের জন্মদিন উপলক্ষে ভালোবাসার উপহার দিয়েছেন। বৃহস্পতিবার ২৮ মার্চ ভক্তদের উদ্দেশ্যে তার ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমা 'রাজকুমার' এর একটি রোমান্টিক গান উপহার দিতে যাচ্ছেন।

শাকিব খানের জন্মদিন উপলক্ষে চলছে নানা আয়োজন। মঙ্গলবার নির্মাতা রায়হান রাফীর ফেসবুক ওয়ালে একটি ‘বিশেষ ঘোষণা’ দেখা যায়! ঘোষণা না বলে বরং বলা ভালো, একটি ঝড়ো তুফানের পূর্বাভাস! সেখানে সবাইকে নিরাপদে থাকার কথাও উল্লেখ করেন পরিচালক! সেই পূর্বাভাসের মানে বোঝা গেল বুধবার বিকেলে! সুপারস্টার শাকিব খানের জন্মদিন উপলক্ষে একদিন আগেই এই নির্মাতা প্রকাশ করেন তার আসন্ন সিনেমা ‘তুফান’ এর ফার্স্ট অফিশিয়াল লুক!

এদিকে শাকিব খানের জন্মদিন উপলক্ষে দরদ সিনেমার নির্মাতা অনন্য মামুন আরব আমিরাতের মরুভূমিতে জন্মদিন উদযাপন করেন। এছাড়া রাজকুমার সিনেমার প্রযোজক আরশাদ আদনান দুবাইয়ের বুর্জ খলিজায় শাকিব খানের জন্মদিন নিয়ে বিশেষ কিছু করার ঘোষণা দেন।

বিশেষ এই দিনে চিত্রনায়িকা বুবলীর ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি ছবি পোস্ট করে শাকিব খানকে শুভেচ্ছা জানানো হয়েছে। ছবিতে দেখা গেছে, ছেলে শেহজাদ খান বীরের সঙ্গে শুয়ে আছেন শাকিব খান। আর তার নিচে লেখা, ‘শুভ জন্মদিন বাবা, আমি তোমাকে ভালোবাসি’।

 শাকিবকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন তার আসন্ন সিনেমা ‘রাজকুমার’-এর মার্কিন নায়িকা কোর্টনি কফি।

যুক্তরাষ্ট্রে নায়কের সঙ্গে শুটিংসেটে তোলা একটি ছবি প্রকাশ করে লিখেছেন, শুভ জন্মদিন আমার রাজকুমার, সহ-অভিনেতা শাকিব খান। এটা আমাদের প্রচণ্ড ঠান্ডায় শুটিংসেটে তোলা একটি ছবি। 

অভিনয়ের স্বীকৃতি হিসেবে এই অভিনেতা ২০১২ সালে 'ভালোবাসলেই ঘর বাঁধা যায়না' ২০১৪ সালে 'খোদার পরে মা', ২০১৬ ,সালে 'আরো ভালোবাসবো তোমায়' এবং ২০১৭ সালে সত্তা ছবির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এছাড়া তিনি অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন ঢাকাই সিনেমার এ নায়ক।

বিভি/জোহা

মন্তব্য করুন: