• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ঘরোয়া আয়োজনে সিয়াম আহমেদ`র জন্মদিন পালন

প্রকাশিত: ১৯:২৫, ২৯ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
ঘরোয়া আয়োজনে সিয়াম আহমেদ`র জন্মদিন পালন

ঢাকাই চলচ্চিত্রের বর্তমান প্রজন্মের উজ্জ্বল নক্ষত্র সিয়াম আহমেদ। অভিনয়ের প্রতি ভালোবাসা ও একাগ্রতা খুব অল্পদিনের ক্যারিয়ারে তাকে খ্যাতিমান করে তুলেছে। সিয়াম জয় করে নিয়েছেন দর্শকহৃদয়।আজ ২৯ মার্চ (শুক্রবার) সময়ের এই জনপ্রিয় তারকার জন্মদিন।

১৯৯০ সালের আজকের এই দিনেই ঢাকায় জন্মগ্রহণ করেন সিয়াম। তার গ্রামের বাড়ি পিরোজপুর জেলায়। বাবা-মায়ের একমাত্র সন্তান তিনি। যুক্তরাজ্যে নর্থাম্ব্রিয়া বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে উচ্চতর ডিগ্রি নিয়ে পড়াশোনা সম্পন্ন করেন সিয়াম।তবে অভিনয়ের প্রতি ভালোবাসা থেকে তিনি আইনি পেশাকে বেছে না নিয়ে তিনি অভিনয়ে যুক্ত হন।

ক্যারিয়ারে এখন পর্যন্ত অনেক নাটক, টেলিফিল্ম ও সিনেমা উপহার দিয়েছেন সিয়াম। বিজ্ঞাপন জগতেও বিচরণ রয়েছে তার। বর্তমান প্রজন্মের সফল নায়কদের একজন তিনি। ২০১৩ সালে একটি বিজ্ঞাপনের মাধ্যমে মিডিয়ায় পদচারণা শুরু সিয়ামের। পরে ২০১৪ সালে ‘ভালোবাসা ১০১’ নাটকের মাধ্যমে ছোট পর্দায় অভিনয় জীবন শুরু করেন তিনি। প্রথম নাটকেই দর্শকদের নজর কাড়েন এই অভিনেতা।

২০১৭ সালে জাজ মাল্টিমিডিয়ার হাত ধরে '‘পোড়ামন টু’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় তার।প্রথম সিনেমা ‘পোড়ামন টু’ মুক্তির পর ব্যাপক প্রশংসা কুড়িয়েছিলেন সিয়াম। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি এই অভিনেতাকে। একে একে উপহার দিয়েছেন বেশ কয়েকটি হিট সিনেমা। মাত্র কয়েকটি সিনেমা করেই অসামান্য অভিনয় নৈপুণ্যতায় দর্শকহৃদয়ে জায়গা করে নিয়েছেন এই তারকা। 

প্রতিবারের মতো এবারও রাত বারোটায় ঘরোয়া পরিবেশে কেক কেটে সিয়াম আহমেদ জন্মদিন উদযাপন করেন।সেই আনন্দঘন মুহূর্তের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন  তিনি ।যার ক্যাপশন ছিল "যাদের কারণে জন্মদিন এখনো স্পেশাল মনে হয় "

দর্শকপ্রিয় এই অভিনেতার ফেসবুক পোস্টে শুভেচ্ছা বার্তা ও অসংখ্য লাইক রিয়্যাক্টের বন্যা বয়ে গিয়েছে।অনেক তারকারাও জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন সিয়ামকে।

২০২০ সালে " বিশ্বসুন্দরী" ও ২০২১ সালে "মৃধা বনাম মৃধা" চলচ্চিত্রে অভিনয়ের জন্য সিয়াম আহমেদ শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন সিয়াম আহমেদ। এছাড়া তিনবার মেরিল-প্রথম আলো পুরস্কারসহ সানসিল্ক আরটিভি স্টার অ্যাওয়ার্ড, বাচসাস পুরস্কার, ভারত-বাংলাদেশ চলচ্চিত্র পুরস্কার  রয়েছে সিয়ামের ঝুলিতে।

সিয়ামের উল্লেখযোগ্য সিনেমাগুলো হচ্ছে— ‘দহন’, ‘বিশ্বসুন্দরী’, ‘শান’, ‘দামাল’, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, ‘অন্তর্জাল’, ‘পাপ পুণ্য’।

প্রসঙ্গত, ঢালিউডের জনপ্রিয় এই অভিনেতাকে ওটিটি প্লাটফর্ম চরকির অরিজিনাল ওয়েব সিরিজ 'টিকেট' এ সর্বশেষ অভিনয় করতে দেখা গিয়েছে।

বিভি/জোহা/এজেড

মন্তব্য করুন: