• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

১৪ মে শুরু হচ্ছে ঐতিহ্যবাহী কান চলচ্চিত্র উৎসব

প্রকাশিত: ১৬:৪৫, ৭ মে ২০২৪

ফন্ট সাইজ
১৪ মে শুরু হচ্ছে ঐতিহ্যবাহী কান চলচ্চিত্র উৎসব

১৪ মে শুরু হচ্ছে ঐতিহ্যবাহী কান চলচ্চিত্র উৎসবের পোস্টার

আগামী ১৪ মে ফ্রান্সের কান শহরের পালে দে ফেস্টিভ্যাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে পর্দা উঠবে ৭৭তম কান চলচ্চিত্র উৎসবের। বিশ্বের প্রাচীন চলচ্চিত্র উৎসবগুলোর মধ্যে অন্যতম কান চলচ্চিত্র উৎসব। প্রভাবশালী এই আয়োজনকে ঘিরে মুখর গোটা চলচ্চিত্র অঙ্গন। বিশ্বের বিভিন্ন দেশের চলচ্চিত্র অনুরাগীদের মিলনমেলায় পরিণত হয় শহরটি।

জানা যায়, কান চলচ্চিত্র উৎসবের ৭৭তম আসর উদ্বোধন করবেন অস্কারজয়ী মার্কিন অভিনেত্রী মেরিল স্ট্রিপ। সম্মানিত অতিথি হিসেবে থাকবেন তিনি। ফ্রান্সের কানের পালে দে ফেস্টিভ্যাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে ১৪ মে এই আয়োজনে সম্মানসূচক স্বর্ণপাম দেওয়া হবে তাঁকে।

কান উৎসবের সভাপতি ইরিস নোব্লোক ও উৎসব পরিচালক থিয়েরি ফ্রেমোঁ এক বিবৃতিতে বলেন, ‘প্রায় ৫০ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারে অনেক মাস্টারপিস সিনেমা উপহার দিয়েছেন মেরিল স্ট্রিপ। এবারের আসরে তাঁকে পেয়ে আমরা আনন্দিত।’

এবারের উৎসবে মূল প্রতিযোগিতা বিভাগের প্রধান বিচারক হিসেবে থাকছেন ‘বার্বি’খ্যাত নির্মাতা ও অভিনেত্রী গ্রেটা গারউইগ। ২০১৯ সালে গ্রেটার পরিচালনায় ‘লিটল উইমেন’ সিনেমায় অভিনয় করেছিলেন মেরিল স্ট্রিপ। উদ্বোধনী মঞ্চে এই দুই খ্যাতিমান নারীকে একসঙ্গে দেখা যাবে।

বিভি/পিএইচ

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2