• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৫ অগ্রাহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

ছেলেকে কেন কোলে নিতে চাননি তাহিরা, জানালেন নিজেই (ভিডিও)

প্রকাশিত: ১৬:১১, ২৮ অক্টোবর ২০২১

আপডেট: ১৬:১৭, ২৮ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
ছেলেকে কেন কোলে নিতে চাননি তাহিরা, জানালেন নিজেই (ভিডিও)

বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা’র স্ত্রী তাহিরা কাশ্যপ বরাবরই স্রোতের বিপরীতে হাঁটতে পছন্দ করেন। এবার তিনি একজন মেয়ে থেকে মা হওয়ার জার্নি নিয়ে নেহা ধুপিয়া’র সংগে ইনস্টাগ্রাম লাইভে খোলাখুলি নিজের মনের কথা জানালেন। 

তাহিরা জানান, ‘১২ ঘণ্টার লেবারের পর আমার প্রথম সন্তান বের হলো বাইরে। ডাক্তার আমার দিকে তাকিয়ে বললো, “এই নাও তোমার বাচ্চা’। কিন্তু তখন আমার ওকে কোলে নিতে ইচ্ছে হয়নি। ফিরিয়ে দিয়েছিলাম। এতোদিন বইতে যে অনুভূতির কথা পড়ছিলাম। মা-দিদিমাদের মুখে যে গল্প শুনেছিলাম, তার কোনোটাই সেভাবে অনুভব করতে পারিনি। তাছাড়া লোক দেখানো কোনো কিছু করারও ইচ্ছে হচ্ছিলো না।”

“তারপর আমি দেখলাম দু'জোড়া চোখ আমার দিকে তাকিয়ে আছে। তুমি হয়তো জানো আজকালকার দিনে বাচ্চারা চোখ খুলেই জন্ম নেয়। আমার ছেলে এবং আমার ডাক্তার দু'জনেই হা হয়ে আমায় দেখছিলো। আমি যা করতে পেরেছিলাম সেটা হলো, নাক কুঁচকে বলেছিলাম, ‘এবার আপনি ওকে ওর পরিবারের কাছে দিয়ে আসুন’। তাতে ডাক্তার রেগে গিয়ে বললো, ‘কী বলতে চাইছেন? ওর পরিবার?’ আমার জবাব ছিলো, ‘না মানে বাদবাকি পরিবার’।”, নেহাকে হেসে হেসে জানান তাহিরা।

 

সম্প্রতি মুক্তি পেয়েছে তাহিরা’র কাশ্যপের নতুন বই ‘দ্য সেভেন সিনস অফ বিয়িং এ মাদার’।
যেখানে তিনি অকপটে মাতৃত্বের নানান দিক তুলে ধরেছেন। লিখেছেন ‘মাতৃত্বের অনুভূতি’ নিয়েও। যেখানে স্পষ্টভাষায় তাহিরাকে বলতে শোনা গিয়েছে, একজন মেয়ে থেকে মা হওয়ার অনুভূতি রাতারাতি আসে না! তা ধীরে ধীরে জন্ম নেয়। 

বিভি/এএন

মন্তব্য করুন: