• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

২৪০ সদস্যের টাকার রশিদ নেই, মিশা-জায়েদের নামে জিডি

প্রকাশিত: ১৯:১৮, ৯ জানুয়ারি ২০২২

আপডেট: ১৮:৩৬, ১১ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
২৪০ সদস্যের টাকার রশিদ নেই, মিশা-জায়েদের নামে জিডি

সদস্যদের কাছ থেকে চাঁদার টাকা নিয়েও তার রশিদ না দেওয়ায় সদ্য মেয়াদ শেষ হওয়া বাংলাদেশ শিল্পী সমিতির বর্তমান কমিটির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানসহ কার্যকরী কমিটির বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) লিপিবদ্ধ করা হয়েছে। শনিবার (৮ জানুয়ারি) রাতে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় এই জিটি লিপিবদ্ধ হওয়া হয়। জিডি নম্বর ৩৮৮।

জিডিতে উল্লেখ করা হয়, ২৪০ জন সদস্য শিল্পী সমিতির বার্ষিক চাঁদা হিসেবে জনপ্রতি ২৪০০ টাকা করে সমিতি কর্তৃক দায়িত্বপ্রাপ্ত জাকির ও জামাল-এর কাছে জমা দিয়েছেন। চাঁদার নেওয়ার সংগে সংগে রসিদ দিয়ে দেওয়ার কথা। তবে ১৫ দিন ধরেই দিচ্ছি দিচ্ছি বলে দেওয়া হচ্ছে না। জাকির ও জামাল-এর কাছে গেলে তারা জানান, সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষর করছেন না, আমি কী করবো? 

শনিবার (৮ জানুয়ারি) সদস্যদের চাঁদা দেওয়ার শেষ তারিখ ছিলো। অন্যরা রশিদ না পেলেও মিশা-জায়েদ খান প্যানেলের সব সদস্যকে চাঁদার রসিদ দেওয়া হয়েছে বলেও অভিযোগ করা হয়।

আরও পড়ুন:

জিডিতে আরমান নামে একজন অভিযোগ করেন, একটি বিশ্বস্ত সূত্রে জানতে পারলাম, আমাদের টাকায় রসিদ কেটে মিশা-জায়েদ সদস্যদেরকে পাঠিয়ে বলছেন- তোমাদের টাকা আমি দিয়ে দিলাম। শনিবার সন্ধ্যা ৬টায় জাকির ও জামাল-এর কাছে রসিদ চাইতে গেলে তারা বলেন- আপনাদের টাকা ফেরত নিয়ে যান। জায়েদ খান নিয়মিত অফিস করলেও আমাদের রসিদে স্বাক্ষর করেননি। মিশা-জায়েদ প্যানেলের সদস্যরা নিজেদের প্যানেলের স্বার্থেই এই পন্থা অবলম্বন করেছেন। তাই ভবিষ্যতের জন্য ডায়েরি করা প্রয়োজন।

আগামী ২৮ জানুয়ারি ২০২২-২০২৪ মেয়াদে শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানে বর্তমান কমিটির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান প্যানেলে নির্বাচন করবেন। অন্য প্যানেলে ইলিয়াস কাঞ্চন ও অভিনেত্রী নিপুণও নির্বাচন করার ঘোষণা দিয়েছেন।

 

বিভি/এইচকে/রিসি 

মন্তব্য করুন: