• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

শফিক তুহিনের মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবরের বিচার শুরু

প্রকাশিত: ১৬:৪৬, ১৩ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
শফিক তুহিনের মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবরের বিচার শুরু

সংগৃহীত ছবি

গীতিকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিন-এর দায়ের করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবর-এর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে মামলাটির বিচার শুরু হলো।

ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস-সামছ জগলুল হোসেন-এর আদালত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী নজরুল ইসলাম শামীম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

এদিন আসিফ-এর আইনজীবী মামলার দায় থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ বিরোধিতা করলে উভয়পক্ষের শুনানি শেষে আদালত অব্যাহতির আবেদন নামঞ্জুর করে অভিযোগ গঠন করেন।  একইসংগে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য ২৩ জুন দিন ধার্য করেন আদালত।

এ মামলায় গত ৮ নভেম্বর অভিযোগ গঠনের বিষয়ে শুনানি হয়। শুনানি নিয়ে আদালত পরের দিন আদেশের জন্য রাখেন। পরে তা পিছিয়ে ১৩ জানুয়ারি ধার্য করেন আদালত।

২০১৮ সালের ৪ জুন গীতিকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিন তেজগাঁও থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে কণ্ঠশিল্পী আসিফ-এর বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। মামলায় আসিফ ছাড়া আরও চার-পাঁচজন অজ্ঞাতপরিচয় আসামি রয়েছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৮ সালের ১ জুন রাত ৯টার দিকে বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের ‘সার্চ লাইট’ নামের অনুষ্ঠানের মাধ্যমে বাদী জানতে পারেন যে, আসিফ আকবর কারও অনুমতি ছাড়াই গীতিকার, সুরকার ও বিভিন্ন শিল্পীর ৬১৭টি গান বিক্রি করেছেন। পরে বাদী বিভিন্নভাবে আরও জানতে পারেন, আসিফ তাঁর প্রযোজনা প্রতিষ্ঠান আর্ব এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে গানগুলো ডিজিটাল রূপান্তর করে প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ উপার্জন করেছেন।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে শফিক তুহিন তার ফেসবুক অ্যাকাউন্টে অনুমোদন ছাড়া গান বিক্রির বিষয়টি উল্লেখ করে একটি পোস্ট দেন। তার সেই পোস্টের নিচে আসিফ আকবর অশালীন মন্তব্য করেন। পরের দিন (২ জুন) রাতে আসিফ আবারও তার ফেসবুক পেজে লাইভে আসেন। লাইভে শফিক তুহিন-এর বিরুদ্ধে অবমাননাকর, অশালীন ও মিথ্যা বক্তব্য দেন।

বিভি/এসডি

মন্তব্য করুন: