• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ক্ষমা চেয়ে পুরনো পেশায় ফিরতে চান ‘কাঁচা বাদাম’ গানের ভুবন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:১৯, ১২ মার্চ ২০২২

আপডেট: ১৮:৩৫, ১২ মার্চ ২০২২

ফন্ট সাইজ
ক্ষমা চেয়ে পুরনো পেশায় ফিরতে চান ‘কাঁচা বাদাম’ গানের ভুবন

ছবি সংগৃহিত

সাম্প্রতিক সময়ে শ্রীলঙ্কান পপ কুইন ইয়োহানির ‘মাগে হিতে’, ভুবন বাদ্যকরের ‘কাঁচা বাদাম’ তুরস্কের মেহমেত দ্বীনের ‘টার্কিশ ভাষার ‘কালবিমসিন’ মানে সহজ ভাষায় আইসক্রিম ডান্সের গান সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রেন্ড্রিং হয়। 

তবে বিশেষ করে কাঁচা বাদাম গানটি প্রাথমিকভাবে বাংলাদেশ ও ভারতে সামাজিক মাধ্যমে সয়লাব হলেও পরে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত বাংলা ভাষাভাষি মানুষের কাছে গানটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। তবে গানটির গীতিকার, সুরকার, কম্পোজার বা শিল্পীকে প্রথমে কেউ জানতে পারেনি। শুধুমাত্র একজন বাদাম বিক্রেতাকে গানটি গাইতে দেখা যায়।

কাঁচা বাদাম মূলত একজন বাদাম বিক্রেতার বাদাম বিক্রিতে ব্যবহৃত কথামালা। এই কথামালাই গান হিসেবে পরিচিতি পায়। ভাইরাল এই গানের স্রষ্টার নাম ভুবন বাদ্যকর। তিনি ভারতের পশ্চিমবঙ্গের বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুরি গ্রামের বাসিন্দা। 

আরও পড়ুন:

এই গানের মাধ্যমে ভাইরাল হওয়ার পর তিনি বাদাম বিক্রি ছেড়ে দিয়ে গায়ক হওয়ার স্বপ্ন দেখা শুরু করেন। গণমাধ্যমে তিনি বলেন, আমি এখন ‘সেলিব্রিটি’। জনপ্রিয় হয়ে যাওয়ার পর বাদাম বিক্রি করা শোভা পায় না। 

কিন্তু হঠাৎ করেই সেই মত পাল্টে ভুবন বাদ্যকর বলেন, তিনি পুরনো পেশায় ফিরে যেতে চান এবং তিনি ক্ষমাও চেয়েছেন। 

হঠাৎ তিনি গান গাওয়ার স্বপ্ন ছেড়ে দিয়ে আবার বাদাম বিক্রি করতে চান কেন? জানা গেছে, কিছুদিন আগে তিনি যখন নিজেকে সেলিব্রেটি বলে মন্তব্য করেন, বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে বিতর্কের ঝড় ওঠে। বিষয়টি অনেকেরই পছন্দ হয়নি। 

এ কারণেই ভুবন বাদ্যকর তাঁর আগের পেশায় ফিরে যেতে চান। তিনি বলেন, আমি আবার আমার আগের পেশায় ফিরে যেতে চাই। আমি বুঝতে পেরেছি সেলিব্রেটি শব্দটি ব্যবহার করা আমার উচিত হয়নি। যেহেতু মানুষই আমাকে সেলিব্রিটি বানিয়েছে তাই আমার গান পছন্দ না হলে আমি আবার বাদাম বিক্রির পেশায় ফিরে যাবো। 

জানা গেছে, ‘কাঁচা বাদাম’ গানের প্রাপ্ত অর্থ দিয়ে গাড়ি কিনে সেই গাড়ি ড্রাইভিং করতে গিয়ে দুর্ঘটনার শিকার হন ভুবন বাদ্যকর। সেই অ্যাক্সিডেন্ট নিয়েও একটি গান বাঁধেন ভুবন। তবে গানটি শ্রোতাদের মনে স্থান করে নিতে পারেনি।

বিভি/এসআই/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2