• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

এ আর রহমানের কনসার্টে আকাশের কান্না 

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ২০:৩৪, ২৯ মার্চ ২০২২

আপডেট: ২০:৪৬, ২৯ মার্চ ২০২২

ফন্ট সাইজ
এ আর রহমানের কনসার্টে আকাশের কান্না 

মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

আবহাওয়া পূর্বাভাসে আগেই জানা গিয়েছিলো রাজধানীতে বৃষ্টি হবে। সেই আশঙ্কা মাথায় নিয়েই মিরপুরের হোম অব ক্রিকেটে শুরু হয়েছিলো এ আর রহমানের কনসার্ট। কিন্তু রাতের আঁধার নেমে আসার সঙ্গে সঙ্গে আকাশ জুড়ে বৃষ্টি নেমে আসে। দুই ঘণ্টাপর আবারও শুরু হয় কনসার্ট।  

এর আগে নির্ধারিত সময় মঙ্গলবার (২৯ মার্চ) বিকাল ৫টা ২০মিনিটে আনুষ্ঠানিতা শুরু হয়। গান পরিবেশন করেন দেশীয় ব্যান্ডদল মাইলস। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া এই মহা আয়োজনে ছন্দপতন ঘটায় বৃষ্টি। দিনভর রৌদ্রজ্জল আবহাওয়া থাকলেও ৬টার দিকে হঠাৎ মুষলধারে বৃষ্টি নেমে আসে। 

যদিও অনুষ্ঠানের শুরুর দিকে কনসার্টে প্রথম পারফর্ম করে ব্যান্ডদল মাইলস। এরপর আসেন মমতাজ। তবে হঠাৎ বৃষ্টি শুরু হলে স্রোতারা যে যার মতো দৌড়ে নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য ছুটাছুটি শুরু করেন। অভিনেত্রী রুমানা মালিক মুনমুনের সঞ্চালনায় এ কনসার্টে ৭টার পর স্টেডিয়ামে আসার কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। অস্কারজয়ী এ আর রাহমানের সবমিলিয়ে পুরো দল ৩৫টির মতো গান পরিবেশনের কথা। তিনি বঙ্গবন্ধুকে নিয়ে বাংলা গানও গাইবেন। পূর্বনির্ধারিত সিডিউল অনুযায়ী রাত ১২টা পর্যন্ত প্রায় ২০০ সহশিল্পী নিয়ে পারফর্ম করার কথা এ আর রহমানের।

কনসার্ট উপলক্ষে পুরো স্টেডিয়াম নতুনভাবে সাজানো হয়। স্টেডিয়ামের বাইরে সবুজ আলোয় সাজিয়ে দেওয়া হয়েছে। স্টেডিয়ামের ভেতরে বিশাল সব অস্থায়ী স্থাপনা তৈরি করা হয়েছে। পূর্বপাশের গ্যালারি পেছনে রেখে বিশাল মঞ্চের দুই পাশে গ্রিনরুম তৈরি করা হয়েছে। স্টেডিয়ামের ভেতরে বিশাল দুটি স্কিনও স্থাপন করা হয়। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বেশ বড়সড় উদ্যোগ হাতে নেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০২০ সালের মার্চ মাস হওয়ার কথা ছিল মুজিববর্ষ কনসার্ট। যেখানে ভারতের প্রখ্যাত সুরকার এ আর রহমানের থাকার কথা ছিল। করোনাভাইরাসের কারণে সেই অনুষ্ঠান স্থগিত করতে বাধ্য হয় বিসিবি। এবার করোনার প্রকোপ কমায় ফের সেই কনসার্ট করার সিদ্ধান্ত নেয় তারা।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2