• NEWS PORTAL

  • সোমবার, ১৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ঈদে আসছে রাজীব মণি দাসের ‘বিয়াই সাব’ 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৭:২২, ২৯ এপ্রিল ২০২২

আপডেট: ০৭:৩৫, ২৯ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ঈদে আসছে রাজীব মণি দাসের ‘বিয়াই সাব’ 

বিয়াই সাব-নাটকের অভিনয় শিল্পীরা

এবারের ঈদ আয়োজনে নাট্যকার রাজীব মণি দাসের রচনায় নির্মাণ হয়েছে ৬টি নাটক। এর মধ্যে ‘বিয়াই সাব’ নাটকটি ৭ পর্বের, বাকি ৫টি একক নাটক। ইতিমধ্যে তিনি ব্যতিক্রমধর্মী নাটক লিখে বেশ প্রশংসিত হয়েছেন। সারা বছরই নাটক লেখার কাজে ব্যস্ত থাকেন তিনি। তবে, বিভিন্ন উৎসব আয়োজনে তার কর্ম ব্যস্ততা বৃদ্ধি পায় কয়েকগুণ। 

পরিচালক-প্রযোজকদের চাহিদানুযায়ী বর্তমানে যেখানে নাটকের চরিত্রগুলোকে কাটসাট করা হয়, সে হিসেবে রাজীব মণি দাস বরাবরই ব্যতিক্রম। 

ঈদুল ফিতর উপলক্ষে নির্মিত নাটকগুলো হলো- ‘বিয়াই সাব’, ‘লোকাল গার্ডিয়ান’, ‘জামাই যখন জামিনদার’, ‘চাঁদে জমি ক্রয়’ ‘আপনজন’, ‘দ্যা ডিরেক্টর’। এর মধ্যে ৭ পর্বের ‘বিয়াই সাব’ ধারাবাহিক নাটকটি যৌথভাবে পরিচালনা করেছেন মীর সাখাওয়াত ও জাদু ফরিদ। ঈদ আয়োজনে একটি বেসরকারি টেলিভিশনে সাত দিনব্যাপী রাত ৭টায় প্রচার হবে নাটকটি। 

আর ‘লোকল গার্ডিয়ান’ শিরোনামের নাটকটি পরিচালনা করেছেন হারুন রুশো। ঈদের সপ্তম দিন রাত ৮টায় এসএ টিভিতে নাটকটি প্রচারিত হবে।   

নাটকগুলো প্রসঙ্গে রাজীব মণি দাস বলেন, ‘নাটকের চিত্রনাট্য লিখতে গিয়ে আমি কখনো বাবা-মা, ভাই-বোন ও গ্রামবাসী চরিত্রগুলোকে ফেলতে পারি না। এ চরিত্রগুলো স্বাভাবিকভাবেই আমার লেখায় চলে আসে। এবারের ঈদকে সামনে রেখে দর্শকের চাহিদার কথা চিন্তা করে চেষ্টা করেছি ভালো কিছু উপহার দেয়ার। আনন্দের পাশাপাশি দর্শক সামাজিক মূল্যবোধও বুঝতে পারবে।’ 

তিনি আরো বলেন, টিভি চ্যানেলে প্রচারের পাশাপাশি ঈদের দিন থেকে ‘স্বপ্নের কারিগর‘ ইউটিউব চ্যানেলেও নাটকগুলো দেখা যাবে। 
 

বিভি/এইচএস

মন্তব্য করুন: