• NEWS PORTAL

  • সোমবার, ২৮ নভেম্বর ২০২২

মেয়ের যে নাম রাখলেন আলিয়া-রণবীর

প্রকাশিত: ১৮:৩৭, ২৫ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
মেয়ের যে নাম রাখলেন আলিয়া-রণবীর

গত ৬ নভেম্বর মা হয়েছেন আলিয়া ভাট। মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দেন অভিনেত্রী। হাসপাতাল সূত্রে জানা যায়, পরিবারে কন্যা সন্তানের আগমনে খুশি গোটা পরিবার। মেয়েকে কোলে নিয়ে আনন্দে কেঁদে ফেলেন বাবা রণবীর কাপুর। চোখে জল ছিল ঠাকুমা নীতু কাপুরেরও।

মেয়েকে নিয়ে বাড়ি ফেরা থেকেই রণ-লিয়ার মেয়ের নাম কী হতে চলেছে তা নিয়ে শুরু হয়েছিল জল্পনা। ভাইরাল হয়েছিল আলিয়ার পুরনো এক ভিডিও যেখানে আলিয়াকে বলতে শোনা যায় তাঁর পছন্দের নাম আয়রা। অবশেষে বৃহস্পতিবার মেয়ের নাম প্রকাশ করলেন আলিয়া ভাট।

এদিন রণবীর ও সদ্যোজাতর সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন আলিয়া। যদিও ছবিতে তিনজনেই অস্পষ্ট। তবে সেই ছবির মাধ্যমেই মেয়ের নাম প্রকাশ্যে আনেন রণবীর ও আলিয়া। ছবিতে একটি ছোট্ট বার্সালোনার জার্সি দেখা যায়। সেই জার্সিতেই লেখা রয়েছে রাহা। আলিয়া লেখেন যে, তাদের মেয়ের নাম রাখা হয়েছে ‘রাহা’। রণবীর কাপুর বরাবরই ফুটবলের ভক্ত। তাই বার্সালোনার জার্সিতেই খোদাই করেছেন মেয়ের নাম।

আলিয়া লিখেছেন, ‘রাহা নামটির অনেকগুলি সুন্দর অর্থ রয়েছে। ওর ঠাকুমা এই নাম দিয়েছে। এই নামের অর্থ ঐশ্বরিক রাস্তা। সোয়াহিলি ভাষায় রাহা হল আনন্দ, সংস্কৃতে এই শব্দের অর্থ বংশ। বাংলায় এই শব্দের অর্থ স্বস্তি।  আরবি ভাষায় এই নামের অর্থ শান্তি। রাহা মানে আনন্দ, স্বাধীনতা ও স্বস্তি। ওর নামের অর্থের মতোই যখন ওকে প্রথমবার কোলে নিই, তখন এই সবগুলোই অনুভব করি। ধন্যবাদ রাহা আমাদের পরিবারকে জীবন দেওয়ার জন্য। মনে হচ্ছে আমাদের জীবন নতুনভাবে শুরু হচ্ছে।’

নাতনির নাম রেখেছেন রণবীরের মা নীতু কাপুর। তবে যা দেখে নেটিজেনরা বেশ মজা পেয়েছে তা হল এখন থেকেই রাহার নামে জার্সি তৈরি। রাজ, ঋষি, রণবীর কাপুর পরিবারের সকলেরই নাম শুরু র দিয়ে, সেই লিগাসি বজায় রেখেই রণবীরের মেয়ের নাম রাখা হয়েছে রাহা। 

আলিয়ার পোস্টে ভালোবাসা জানিয়েছেন কারিনা কাপুর খান, অনুশকা শর্মা, সোনম কাপুর সহ আরও অনেকে। 

বিভি/জোহা

মন্তব্য করুন: