• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ | ৭ মাঘ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

লাখ টাকার কম খরচে মালয়েশিয়া যাওয়ার সুযোগ!

প্রকাশিত: ১৭:৫১, ২১ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৮:০৩, ২১ ডিসেম্বর ২০২১

ফন্ট সাইজ
লাখ টাকার কম খরচে মালয়েশিয়া যাওয়ার সুযোগ!

চুক্তি অনুযায়ী এখন থেকে কর্মীর আসা-যাওয়ার টিকেটসহ মালয়েশিয়া প্রান্তের খরচ বহন করবেন নিয়োগকর্তা। কর্মী বহন করবেন ঢাকায় আসার খরচ, পাসপোর্ট তৈরি, বিএমইটি ও কল্যাণ বোর্ডের সদস্য ফি, মেডিক্যাল ফি এবং রিক্রুটিং এজেন্সির সার্ভিস চার্জ। তাই মালয়েশিয়ায় কর্মী নিয়োগের খরচ এবার লাখ টাকার নিচে নামতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। 

মঙ্গলবার (২১ ডিসেম্বর) মন্ত্রী জানান, মালয়েশিয়া প্রান্তের খরচের মধ্যে আছে রিক্রুটমেন্ট এজেন্সি নিয়োগ, মালয়েশিয়ায় যাওয়ার প্লেন ভাড়া, আবাসন এবং কাজে নিয়োগ। নির্দিষ্ট সময়ে কর্মীকে স্বদেশে ফেরত পাঠানোর খরচও বহন করবেন নিয়োগকর্তা। এছাড়া বাংলাদেশি কর্মী মালয়েশিয়ায় যাওয়ার পর তাঁর ইমিগ্রেশন, ভিসা, স্বাস্থ্য ও করোনা পরীক্ষা, ইন্স্যুরেন্স, কোয়ারেন্টিন সংক্রান্ত সব ফি নিয়োগকর্তা বহন করবেন। শুধু তাই নয়, কর্মীর জন্য মানসম্মত আবাসন, চিকিৎসা এবং কল্যাণও নিশ্চিত করবেন নিয়োগকর্তা।

ইমরান আহমদ বলেন, সার্বিক মূল্যায়নে বলা যায়, এখন কর্মীদের মালয়েশিয়ায় যাওয়ার খরচ অনেক কমে আসবে। আগে এই ব্যয় অনেক বেশি হলেও এবার তা হবে না। কারণ ব্যয়ের বেশিরভাগই বহন করবেন নিয়োগকর্তা। আগে বিমান ভাড়া কর্মীরা দিতেন। এখন থেকে দেবেন নিয়োগকর্তা। আমাদের রিক্রুটিং এজেন্সির চার্জ দেবেন কর্মীরা। মালয়েশিয়ার অংশেরটা দেবেন নিয়োগকর্তা।

বিভি/এএন

মন্তব্য করুন: