• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

বিশ্বকাপ দর্শকদের জন্য ‘সুখবর’ দিলো কাতার সরকার

ইউসুফ পাটোয়ারী, কাতার প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫১, ১২ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৯:৫৯, ১২ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
বিশ্বকাপ দর্শকদের জন্য ‘সুখবর’ দিলো কাতার সরকার

বিশ্বকাপের উন্মাদনায় ফুটবল প্রেমিদের চোখ এখন আয়োজক দেশ কাতারের দিকে। বড় এই আসর মাঠে গড়াতে আর বাকি মাত্র ৭০ দিন। এ উপলক্ষে নভেম্বর থেকে কাতারে আসতে পারবেন দর্শকরা। থাকা যাবে ২০২৩ সালের ২৩ জানুয়ারি পর্যন্ত। এবার বিশ্বকাপ দেখতে আসা দর্শকদের জন্য দারুণ সুখবর দিলো কাতার সরকার।

একজন 'হায়া কার্ডধারী' দর্শক ফুটবল বিশ্বকাপ উপভোগ করতে কাতার আসার সময় নিয়ে আসতে পারবেন আরও ৩ জনকে। কাতারের ডেলিভারি অ্যান্ড লিগ্যাসি সংক্রান্ত সুপ্রিম কমিটির মহাপরিচালক ইঞ্জিনিয়ার ইয়াসির আল জামাল এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।

ফুটবল বিশ্বকাপ ঘিরে পুরো বিশ্বকে এক করতে এমন সিদ্ধান্ত গ্রহণ করেছে কাতার। তবে 'হায়া কার্ডধারী' দর্শকের সাথে বিনা টিকেটধারীদের কাতারে প্রবেশে দিতে হবে একটি নির্দিষ্ট ফি। তবে একজন দর্শকের কাছ থেকে কত রিয়াল নেওয়া হবে তা এখনও নির্ধারন করেনি ফুটবল সংশ্লিষ্টরা।

বিশ্বকাপ চলাকালীন সময়ে তিন শ্রেণির লোক কাতারে প্রবেশ করতে পারবেন। কাতারের নাগরিক বা রেসিডেন্সধারী অভিবাসী ও ফুটবল বিশ্বকাপে টিকেট পাওয়া হায়া কার্ডধারী দর্শক। আর খেলা চলাকালিন সময়ে বন্ধ থাকবে কাতারে ভিজিট ভিসা।

কাতার সরকার এর এমন ঘোষণায় আনন্দিত সেদেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীরা। ফুটবল বিশ্বকাপ উপভোগ করতে দেশ থেকে নিয়ে আসতে চান পরিবার, আত্মীয়-স্বজন বা বন্ধু-বান্ধবদের।

উল্লেখ্য, কাতারে বিশ্বকাপ দেখতে যাওয়া দর্শকদের থাকতে হবে ‘হায়া কার্ড’। টিকিট থাকলেও বিশেষ এ কার্ড না থাকলে স্টেডিয়ামে বসে ম্যাচ উপভোগ করতে পারবেন না কোনো দর্শক। মোবাইলে অ্যাপস ডাউনলোডের মাধ্যমে এ কার্ডের জন্য অ্যাপ্লাই করতে পারবে দর্শক। এদিকে সৌদি দর্শকদের জন্য বিশ্বকাপ উপলক্ষ্যে বিশেষ সুযোগ-সুবিধা থাকবে বলে জানায় দেশটির আয়োজক কমিটি।

বিভি/জোহা

মন্তব্য করুন: