• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

রাজার বিয়ে

প্রকাশিত: ১২:৩৮, ৮ মে ২০২৩

ফন্ট সাইজ
রাজার বিয়ে

১৯৮১ সালে প্রিন্স চার্লসের সাথে যখন বিয়ে হয় লেডি ডায়ানার

১৯৮১ সালে প্রিন্স চার্লসের সাথে যখন বিয়ে হয়, তখন লেডি ডায়ানা ছিলেন  স্কুলের একজন সহকারী শিক্ষিকা । তখন তাঁদের বিয়ের অনুষ্ঠান সারাবিশ্বের ৭৫ কোটি মানুষ টিভিতে আর ৬ লক্ষ মানুষ অনুষ্ঠান স্থলের পাশে রাস্তায় দাঁড়িয়ে দেখেছিলো । স্বর্গীয় সৌন্দর্যের জন্য লেডি ডায়ানা ছিলেন মিডিয়ার প্রধান আকর্ষণ । বিবাহিত জীবনে দুই সন্তান উইলিয়াম আর হ্যারিকে নিয়ে সুখেই ছিলেন । কিন্তু সংসারে বনিবনা হচ্ছিলো না । এরমধ্যে প্রিন্সের পরকীয়া প্রেম ঘিয়ে আগুন ঢালে । তা প্রকাশ হয়ে পড়লে তাঁরা সিদ্ধান্ত নেন বিচ্ছেদের । রাণী ও ডিউক চেষ্টা করেও তা ঠেকাতে পারেননি । ১৯৯২ সালে আলাদা হয়ে যান দুজন । 

সুখের সংসার ছিলো তাদের
বিচ্ছেদের পর ডায়ানা মন দেন মানব সেবার কাজে । এরমধ্যে তাঁর হৃদয় ধরা পড়ে ডক্টর হাসনাত খান নামের এক হার্ট সার্জনের কাছে । এই হাসনাত খান পাকিস্তানের ইমরান খানের আত্মীয় । কিন্তু মুসলিম বলে লেডি ডায়ানার মা মেনে নেননি । তাই তাঁদের বিয়ে হয়নি । একাকী ডায়ানা চালিয়ে যান অসহায় বয়স্ক ও শিশুদের জন্য কাজ । সাথে এইডস আর ক্যান্সার রোগীদের জন্যও । এরমধ্যে মিশরের বিলিওনেয়ার ফিল্ম প্রডিউসার মোহাম্মদ দোদি ফায়েদের সাথে ঘটে মন দেয়া নেয়া । ডায়ানা খুঁজে পান নতুন জীবনের ঠিকানা । বোঝাই যাচ্ছিলো যে তাঁরা ঘর বাঁধবেন । 
১৯৯৭ সালের এক রাতে প্যারিসে ফটোগ্রাফাররা ডায়ানা - দোদি'র গাড়ি অনুসরণ করতে থাকে । ক্যামেরার চোখ ফাঁকি দিয়ে দ্রুত গাড়ি চালিয়ে চলে যেতে চাইলে এক টানেলের মধ্যে তাঁদের গাড়ি দুর্ঘটনায় দুমড়ে মুচড়ে যায় । লেডি ডায়ানা ও দোদি ফায়েদ একসাথে মৃত্যুবরণ করেন ।

লেডি ডায়ানা ও দোদি ফায়েদ একসাথে মৃত্যুবরণ করেন
ব্রিটেনের প্রিন্স অফ ওয়েলসের স্ত্রীকে বলা হয় প্রিন্সেস অফ ওয়েলস । বিচ্ছেদের আগে লেডি ডায়ানা ছিলেন প্রিন্সেস অফ ওয়েলস । বর্তমান প্রিন্সেস অফ ওয়েলস হচ্ছেন প্রিন্স চার্লসের দ্বিতীয় স্ত্রী ক্যামিলা । কিন্তু ' প্রিন্সেস অফ ওয়েলস ' উপাধিটি ডায়ানার সাথে এতো জড়িয়ে ছিলো যে ক্যামিলা সেই উপাধিটি ব্যবহার করেন না ।

প্রিন্সেস অফ ওয়েলস ` উপাধিটি ডায়ানার সাথে এতো জড়িয়ে ছিলো যে ক্যামিলা সেই উপাধিটি ব্যবহার করেন না ।
আমরা ব্রিটেনের নতুন রাজা কিং চার্লস ফিলিপ আর্থার জর্জকে অভিনন্দন জানাই 

মন্তব্য করুন: