• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

করোনায় আরও ২১ জনের মৃত্যু

প্রকাশিত: ১৭:৩৭, ৬ অক্টোবর ২০২১

আপডেট: ১৮:৫৭, ৬ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
করোনায় আরও ২১ জনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৬৩৫ জনে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৭০৩ জন। মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৬০ হাজার ১৫৫ জন।

বুধবার (৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে অনুযায়ী, সরকারি-বেসরকারি ৮২১টি ল্যাবে ২৪ হাজার ৩৭৬টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ২ দশমিক ৮৮ শতাংশ। 

মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৮ লাখ ৬৯ হাজার ২৯৩টি। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৮১ শতাংশ।

২১ জনের মধ্যে পুরুষ নয় জন ও নারী ১২ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১৯ জন, বেসরকারি হাসপাতালে একজন ও বাসায় একজনের মৃত্যু হয়। মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।

২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৮১৭ জন। মোট সুস্থতার সংখ্যা ১৫ লাখ ২১ হাজার ১১৩ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ শতাংশ।

বয়স ভিত্তিতে দশোর্ধ্ব একজন, বিশোর্ধ্ব দুইজন, ত্রিশোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব চারজন, পঞ্চাশোর্ধ্ব ছয়জন, ষাটোর্ধ্ব দুইজন, সত্তরোর্ধ্ব একজন, আশি-ঊর্ধ্ব একজন ও ৯০ বছরের বেশি বয়সী দুইজনের মৃত্যু হয়েছে। 

বিভাগওয়ারি হিসাবে দেখা গেছে, ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রামে আটজন, খুলনায় দুইজন, সিলেটে একজন ও রংপুর বিভাগে দুইজনের মৃত্যু হয়।

২০২০-এর ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় এবং এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম এই ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।

এর আগে ২০১৯-এর ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়ে যায় প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ এই সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।
 

বিভি/রিসি

মন্তব্য করুন: