• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ | ৭ মাঘ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

দেশে করোনায় মৃত্যু বেড়ে ৩ গুণ

প্রকাশিত: ১৬:৩৯, ১৩ জানুয়ারি ২০২২

আপডেট: ১৭:১৪, ১৩ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
দেশে করোনায় মৃত্যু বেড়ে ৩ গুণ

করোনা মহামারিতে দেশে গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে। এর আগে গতকাল (বুধবার) চার জনের মৃত্যু হয়। সেই হিসেবে আজ ভাইরাসটিতে মৃত্যু বেড়েছে তিনগুণ।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির অনুযায়ী, এদিন নতুন শনাক্ত হয়েছে তিন হাজার ৩৫৯ জন। এর আগে গতকাল (বুধবার) শনাক্ত সংখ্যা ছিলো দুই হাজার ৯১৬ জন।

এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১৬ লাখ চার হাজার ৬৬৪ জন। মোট মৃত্যু ২৮ হাজার ১২৩ জনের।

এদিন ২৭ হাজার ৪৮৬টি নমুনার বিপরীতে পরীক্ষা করা হয় ২৭ হাজার ৯২০টি। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ০৩ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ।

এছাড়া সুস্থ হয়েছেন ৩০২ জন। মোট সুস্থতার সংখ্যা ১৫ লাখ ৫১ হাজার ৯৫৫ জন।

মারা যাওয়া ১২ জনের মধ্যে ছয় জন পুরুষ, ছয় জন নারী। বিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব চারজন, ষাটোর্ধ্ব চারজন, সত্তরোর্ধ্ব দুইজন এবং ৯০ বছরের বেশি বয়সী একজনের মৃত্যু হয়। এর মধ্যে ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রাম, খুলনা, বরিশাল এবং ময়মনসিংহ বিভাগের একজন করে মারা গেছেন।

২০১৯-এর ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এরপর ২০২০- এর ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৪তম।

মন্তব্য করুন: