• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

দেশের কোথাও অনিবন্ধিত ক্লিনিক থাকতে পারবে না- স্বাস্থ্য অধিদপ্তর 

প্রকাশিত: ১৫:৩৮, ১৭ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৫:৪০, ১৭ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
দেশের কোথাও অনিবন্ধিত ক্লিনিক থাকতে পারবে না- স্বাস্থ্য অধিদপ্তর 

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির বলেছেন, দেশের কোথাও অনিবন্ধিত হাসাপাতাল থাকতে পারবে না। শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে ৫-১১ বছর বয়সী শিশুদের কোভিড ১৯ ভ্যাকসিন কার্যক্রম সংক্রান্ত জাতীয় কর্মশালায় সিভিল সার্জনদের উদ্দেশে একথা বলেন তিনি।

আহমেদুল কবির বলেন, সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানেই নূন্যতম স্বাস্থ্য সেবার ব্যবস্থা যদি না থাকে তবে তারা মানুষের সাথে প্রতারণা করবে। যদি কেউ নিবন্ধন নাম্বার হাসপাতালে ঝুলিয়ে না রাখেন তাহলে সেই হাসাপাতল অনিবন্ধিত বলে বিবেচনা করা হবে। 

তিনি বলেন, ‘আমরা আপনাদের খুব স্ট্রং মেসেজ দিতে চাই। আপনাদের জেলায় কোনও অনিবন্ধিত ক্লিনিক থাকতে পারবে না। এটি একটি পরিষ্কার বার্তা। অনিবন্ধিত ক্লিনিকের অস্তিত্ব বাংলাদেশের মাটিতে থাকতে পারবে না। প্রতিপক্ষ যত শক্তিশালী হোক। দ্বিতীয়ত নিবন্ধিত ক্লিনিক মানেই মানুষের সেবা করছে, সেটাও বলার সুযোগ নেই। ইতোমধ্যে আমি হাসপাতাল শাখার পরিচালককে বলেছি, স্বাস্থ্য সেবার ক্যাটাগরাইজেশন করার জন্য একটি স্ট্যান্ডার্ড সেটআপ তৈরি করতে।’

স্বাস্থ্য অধিদফতরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) ইউএসএআইডির ‘মামনি’ও নবজাতক স্বাস্থ্যসেবা উন্নয়ন প্রকল্পের আওতায় (ইপিআই) এই কর্মশালা আয়োজন করে। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. মুহাম্মদ আনোয়ার হোসেন হাওলাদার, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম, এমএনসিএইচ লাইন ডিরেক্টর ও পরিচালক ডা শামসুল হক প্রমুখ।

 
 

বিভি/এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2